AB Bank
ঢাকা শুক্রবার, ০৫ জুলাই, ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মাদারগঞ্জের উপজেলা চেয়ারম্যান কারাগারে, প্রতিবাদে হরতাল ও বিক্ষোভ মিছিল


মাদারগঞ্জের উপজেলা চেয়ারম্যান কারাগারে, প্রতিবাদে হরতাল ও বিক্ষোভ মিছিল

জামালপুরের মাদারগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান রায়হান রহমতুল্লাহ্ রিমুকে একটি হত্যা মামলায় কারাগারে পাঠানোর প্রতিবাদে উপজেলা ও শহরের ৭২টি ওয়ার্ডে অনির্দিষ্টকালের হরতাল পালন করছে তার কর্মী ও সমর্থকরা ।

মঙ্গলবার (২ জুলাই) সকাল সাতটা থেকে এ হরতাল শুরু হয়েছে। এর আগে সোমবার (১ জুলাই) একটি হত্যা মামলার আসামী রায়হান রহমতুল্লাহ্ রিমুর জামিন নামঞ্জুর করে কাগারে পাঠায় আদালত। তার নামে মিথ্যা বানোয়াট ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার ও দ্রুত মুক্তির দাবিতে এ হরতালের ডাক দেন তার প্রধান নির্বাচনী এজেন্ট ও মাদারগঞ্জ পৌরসভার কাউন্সিলর এবং শহর যৃূবলীগের সাধারণ সম্পাদক মোঃ হাসানুজ্জামান সাগর । 

হরতালের ঘোষনার অংশ হিসেবে মঙ্গলবার সকাল ৭টা থেকে উপজেলা ও শহরের সকল পয়েন্টে অবস্থান নেন হরতাল সমর্থনকারীরা। শহরের গুরুতৃপূর্ণ পয়েন্টসহ সারা উপজেলার বিভিন্ন পয়েন্টে ও সড়কে গাছের গুঁড়ি ফেলে পথ অবরোধসহ টায়ার জালিয়ে বিক্ষোভ করেন রিমু চেয়ারম্যানের কর্মী সমর্থক ও হরতাল পালনকারীরা। এসময় রিমু চেয়ারম্যানের দ্রুত মুক্তির দাবিতে শ্লোগান দিতে থাকেন তারা । অবিলম্বে মুক্তি না দিলে মাদারগঞ্জ উপজেলা অচল করে দেওয়ার হুশিয়ারিও দেওয়া হয়। 

এদিকে হরতালের প্রভাবে মাদারগঞ্জ শহরসহ উপজেলা সমস্ত দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ দেখা গেছে । মাদারগঞ্জ পৌর বাসটার্মিনালে কোন বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যেতে দেখা যায়নি । অন্যদিকে এইচএসসি পরিক্ষার্থীর কেন্দ্রে আসা যাওয়ার সুযোগ ছিল। এছাড়া রোগী ও জরুরী সেবা মুলক প্রতিষ্ঠান হরতালের আওতামুক্ত ছিল। মুক্তির দাবিতে দুপুর ১টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাইযুল ওয়াসীমা নাহাতের নিটক একটি স্মারক লিপি প্রদান করে । পরে বিকেলে একটি বিশ্বাল বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিলে দ্রুত রিমু চেয়ারম্যানের মুক্তির দাবি ও হুশিয়ারী দেওয়া হয়। 

হরতালের আহ্বায়ককারী শহর যুবলীগের সাধারণ সম্পাদক কাউন্সিলর হাসানুজ্জামান সাগর বলেন, আমরা শান্তিপূর্ণভাবে আমাদের হরতাল পালন করছি। আমাদের প্রিয় নেতার মুক্তি না হওয়া পর্যন্ত আমরা রাজপথে থেকে আন্দোলন চালিয়ে যাবো । 

মাদারগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল হাসান বলেন হরতালের সমর্থনকারীরা শান্তিপূর্ণভাবে তাদের কর্ম পালন-করছে। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শান্তিশৃঙ্খলা বজায় রাখতে সব পয়েন্টে পুলিশ মোতায়েন রয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!