AB Bank
ঢাকা শনিবার, ০৬ জুলাই, ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ছাত্রী শ্লীলতাহানির অভিযোগে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক কারাগারে


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, বান্দরবান
০৪:২২ পিএম, ৩ জুলাই, ২০২৪
ছাত্রী শ্লীলতাহানির অভিযোগে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক কারাগারে

বান্দরবান আলীকদমে নবম শ্রেণির এক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে আলীকদম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউল আলম (৪৮) ও সহকারী শিক্ষক বাবলুর রহমান ওরফে জোবাইর (৩৩) নামে দুই শিক্ষক কারাগারে পাঠিয়েছেন আদালত।

৩ জুলাই বান্দরবান জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক এএসএম এমরান তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আলীকদম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউল আলম বরিশাল জেলার বরিশাল সদরের কাসেম আলী বেপারীর ছেলে ও একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. বাবলুর রহমান ওরফে জোবাইর যশোর জেলার কেশবপুর থানার সাগরদাড়ি গ্রামের মো. শহিদুল ইসলামের ছেলে। বর্তমানে তাঁরা দুইজনই আলীকদম বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন।

মামলার এজাহারে বলা হয়, গত ৯ মে স্কুলে যাওয়ার পর সকাল অনুমানিক ৯টার দিকে প্রধান শিক্ষক ভুক্তভোগী ছাত্রীকে ডেকে স্কুলের পাশে  তার থাকার ঘরে নিয়ে যায়। পরে রুম পরিষ্কার করতে বলেন। রুম পরিষ্কার করা শেষে প্রধান শিক্ষক আমাকে খাবারের থালা-বাটি ধুয়ে দিতে বলে। খাবারের হাঁড়িপাতিল ও বড় বাটি পরিষ্কার করার একপর্যায়ে প্রধান শিক্ষক বদিউল আলম ভুক্তভোগী ছাত্রীর পিছনে এসে দুই হাতে জড়িয়ে ধরে এবং শরীরের বিভিন্ন অঙ্গে স্পর্শ করতে থাকে। বাধা দিলে তিনি বিয়ে করবেন মর্মে বারবার বলতে থাকে।

এ ঘটনার পরে ভুক্তভোগী ছাত্রী স্কুলে গেলে প্রধান শিক্ষক ভুক্তভোগী ছাত্রীকে বিভিন্ন সময় খারাপ ইশারায় ও ইঙ্গিতে তার রুমের মধ্যে ডাকলে ভুক্তভোগী ছাত্রী কোন রকম সাড়া না দিলে তিনি লাল টিসি দিয়ে স্কুল হতে বের করে দেবে মর্মে হুমকি ও ভয়ভীতি প্রদান করে।

পরে ঘটে যাওয়া বিষয়টি জানাজানি হবে বুঝতে পেরে সু-কৌশলে গত ৮ জুন স্কুল ট্রান্সফার সার্টিফিকেট দিয়ে স্কুল হতে বের করে দেন ছাত্রীকে। ভুক্তভোগী ছাত্রীকে ট্রান্সফার সার্টিফিকেট দেওয়ার কারণ মা-বাবা জানতে চাইলে তার সাথে ঘটে যাওয়া ঘটনার বিষয়টি খুলে বলেন। ভুক্তভোগী ছাত্রীর  পিতা-মাতা বিষয়টি আত্মীয়-স্বজনের সাথে আলাপ-আলোচনা করে থানায় এসে এজাহার দায়ের করেন।

আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) বিশ্বজিৎ সিংহ বিষয়টি নিশ্চিত করে বলেন, ছাত্রী শ্লীলতাহানি অভিযোগে দুই শিক্ষকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।
একুশে সংবাদ/এসএডি

Link copied!