AB Bank
ঢাকা সোমবার, ০৮ জুলাই, ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পল্লী বিদ্যুৎ কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি অব্যাহত রাখার ঘোষণা


Ekushey Sangbad
সাব্বির হোসেন, পলাশ, নরসিংদী
০৩:০২ পিএম, ৪ জুলাই, ২০২৪
পল্লী বিদ্যুৎ কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি অব্যাহত রাখার ঘোষণা

পল্লী বিদ্যুৎ কর্মকর্তা-কর্মচারীদের দুই দফা দাবির বিষয়ে বিদ্যুৎ বিভাগের সাথে ফলপ্রসু আলোচনা না হওয়ায় আলোচনা এড়িয়ে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীরা।

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের প্রতি অনাস্থা জানিয়ে আলোচনা বর্জন করে কর্মবিরতি অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে সারাদেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির প্রায় ৪০ হাজার কর্মকর্তা-কর্মচারী।

এরই অংশ হিসাবে আজ বৃহস্পতিবার পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষে এজিএম রাজন কুমার দাস স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়। 

পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতিকে একীভূত করে অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন এবং চুক্তিভিত্তিক কর্মচারীদের নিয়মিতকরণের দুই দফা দাবিতে চতুর্থ দিনের মতো কর্মবিরতি পালন করছে তারা। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্মার্ট ও টেকসই বিদ্যুৎ ব্যবস্থা বিনির্মাণে পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতিসমূহকে একীভূতকরণসহ অভিন্ন চাকুরীবিধি বাস্তবায়ন এবং সকল চুক্তিভিত্তিক/ অনিয়মিত কর্মচারীদের চাকরি নিয়মিতকরণের দাবীতে গত ১ জুলাই থেকে দেশের ৮০ টি পল্লী বিদ্যুৎ সমিতির সাথে একাত্বতা পোষন করে নরসিংদীর পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীরা।

আন্দোলনরত কর্মকর্তা-কর্মচারীরা জানান, বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব (রুটিন দায়িত্ব) মহোদয়ের সাথে আলোচনা ও সিদ্ধান্ত মোতাবেক ৭ দিনের মধ্যে পল্লী বিদ্যুৎ সমিতির ৩৭হাজার ৫৮২ জন কর্মকর্তা/কর্মচারীর স্বাক্ষরিত প্রস্তাবনা বিদ্যুৎ বিভাগসহ সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হয়। 

কিন্তু প্রায় দুই মাস অতিবাহিত হলেও প্রস্তাবনার আলোকে আলোচনা বা কোন ধরণের উদ্যোগ নেয়া হয়নি। তাছাড়া বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব (রুটিন দায়িত্ব) মহোদয়ের সিদ্ধান্ত অমান্য করে সাময়িক বরখাস্তকৃত ২ জন এবং স্ট্যান্ড রিলিজ থাকা ২জন কর্মকর্তাকে  অব্যাহতি দিয়ে নিজ কর্মস্থলে পুনর্বহাল করা হয় নাই। 

সামগ্রিক বিষয়ে কোন সুরাহা না পাওয়ায় এবং পল্লী বিদ্যুতায়ন বোর্ড প্রতিনিয়ত সমিতির কর্মকর্তা- কর্মচারীদের প্রতি তাদের নীল নকশার অংশ হিসেবে চলতি দায়িত্ব থেকে নিয়মিত না করা, ভবিষ্যতে পদোন্নতি আটকে দেওয়া, হয়রানিমূলক বদলি করা ইত্যাদি হুমকি-ধামকির মাধ্যমে হয়রানী বৃদ্ধি করায় দেশের ৮০ টি পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা/কর্মচারীগণ গত ৩০ জুন থেকে  পুনরায় কর্মবিরতির ঘোষণা দেয়।

এসময় বক্তব্য রাখেন, পল্লী বিদ্যুৎ সমিতি-২  সদর জোনাল অফিসের ডিজিএম কারিগরি মোঃ জাহাঙ্গীর আলম, এজিএম আব্দুল আজিজ, এজিএম মাহবুবুর রহমানসহ অন্যরা।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!