AB Bank
ঢাকা সোমবার, ০৮ জুলাই, ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজবাড়ীতে ৪৪টি সাপের বাচ্চা ও ৪৪টি ডিম উদ্ধার


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,রাজবাড়ী
১০:১৩ পিএম, ৪ জুলাই, ২০২৪
রাজবাড়ীতে ৪৪টি সাপের বাচ্চা ও ৪৪টি ডিম উদ্ধার

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের নতুনপাড়া গ্রামের আরিফ শেখের পরিত্যক্ত ঘরের মেঝো থেকে ৪৪টি বিষধর গোখরা সাপের বাচ্চা উদ্ধার করা হয়েছে। এসময় আরো ৪৪টি ডিম উদ্ধার করে লিটন সরকার নামের সাপুরিয়া।

জানা গেছে, আরিফ শেখের পরিবারের সদস্যরা গত কয়েকদিন ধরে বাড়িতে বিষধর সাপের আনাগোনা লক্ষ্য করেন। এ প্রেক্ষিতে ৪ জুলাই তারা রাজবাড়ী জেলা শহরের লিটন সাপুরিয়ার সাথে যোগাযোগ করেন। খবর পেয়ে লিটন সাপুরিয়া এসে পরিত্যক্ত ঘরের মেঝো খুঁড়ে একে একে ৪৪টি গোখরা সাপের বাচ্চা বের করে আনেন। এসময় মা সাপটি ধরা সম্ভব হয়নি। এ ঘটনায় ওই এলাকায় সাপের আতঙ্ক বিরাজ করছে।

সাপুরে লিটন সরকার জানান, আমি এবং আমার সহকারী পরিত্যক্ত ঘরের মেঝো খুড়ে সাপের বাচ্চাগুলো উদ্ধার করেছি। এসময় সাপের দুটি বড় আকারের ছলম (সাল) পাওয়া গেছে। আপাতত এখানে বড় সাপটি নেই। এ-সময় তিনি অব্যবহৃত ঘর না রাখার পরামর্শ দেন।

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরে গোয়ালন্দে রাসেলস ভাইপারসহ বিভিন্ন বিষধর সাপের উপদ্রব আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। সাপের ভয়ে কৃষকরা ফসলের মাঠে কাজ করতে ভয় পাচ্ছে। ইতিমধ্যে সাপ আতঙ্ক কাটাতে উপজেলা প্রশাসন থেকে কৃষকদের মাধে বিনামূল্যে ১০০ গামবুট বিতরণ করা হয়েছে।

একুশে সংবাদ/এসএডি

Link copied!