AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঘোড়াঘাটে প্রশ্নপত্রের উত্তর সমাধান কালে ২ শিক্ষক গ্রেফতার


ঘোড়াঘাটে প্রশ্নপত্রের উত্তর সমাধান কালে ২ শিক্ষক গ্রেফতার

দিনাজপুর জেলার ঘোড়াঘাটে আলিম পরীক্ষার বাংলা ২য় পত্র বিষয়ের প্রশ্নপত্র ফাঁস করে প্রশ্নপত্রের উত্তর সমাধান কালে দুই শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় বেশ  কয়েকজন শিক্ষকের ব্যবহৃত ৮টি মোটর সাইকেল, ৪টি মোবাইল ফোন ও প্রশ্নের উত্তরের ফটোকপি জব্দ করা হয়।

গ্রেফতাররা হলেন- উপজেলার কৃষ্ণরামপুর ফাজিল (ডিগ্রি)  মাদ্রাসার সহকারী অধ্যপক  সুলতান নুর ইসলাম (৫২) ও দেওগাঁ রহমানিয়া ফাজিল ( ডিগ্রি) মাদ্রাসার সহকারী শিক্ষক রেজাউল করিম (৪০)। রোববার (৭ জুলাই) উপজেলার রামেশ্বরপুর ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা কেন্দ্রে আলিম  বাংলা ২য় পত্র বিষয়ে পরীক্ষা চলাকালে ওই দুইজন শিক্ষকসহ আরো কিছু শিক্ষক প্রশ্নপত্র মোবাইল ফোনে ধারন করে নিয়ে পরীক্ষা কেন্দ্রের পার্শ্ববর্তী কশিগাড়ী জামে মসজিদের ভিতরে বসে প্রশ্নপত্র সমাধান করছিল।

এদিন রামেশ্বরপুর ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা কেন্দ্রে পরিদর্শনে যান উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রফিকুল ইসলাম। পরে গোপন সংবাদের ভিত্তিতে এ ঘটনা জানতে পেরে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ ও তার সঙ্গীয় পুলিশের সহায়তায় ওই দুই শিক্ষককে আটক করলেও বাকি শিক্ষকরা পালিয়ে যায়।

এসময় তাদের ব্যবহৃত মোটর সাইকেল সহ মোট ৮টি মোটর সাইকেল, ৪টি মোবাইল ফোন প্রশ্নের উত্তরের ফটোকপি জব্দ করা হয়। এ ব্যাপারে ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, গ্রেফতারদের বিরুদ্ধে ১৯৮০ সালের পাবলিক পরীক্ষা নিয়ন্ত্রণ আইনে একটি মামলা প্রক্রিয়াধীন। এ মামলায় আটককৃত ২জন ছাড়াও আরো ৭ থেকে ৮ জন অজ্ঞাতনামা ব্যক্তিদের নাম শোনা যাচ্ছে। মামলা হলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!