AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সুনামগঞ্জে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উপলক্ষে শোভাযাত্রা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,সুনামগঞ্জ
০৬:৪১ পিএম, ৭ জুলাই, ২০২৪
সুনামগঞ্জে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উপলক্ষে শোভাযাত্রা

প্রতিবছর চন্দ্র আষাঢের শুক্লপক্ষের দ্বিতীয়া তিথিতে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব উপলক্ষে সুনামগঞ্জে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। রোববার (৭ জুলাই) বিকেল ৪টায় সুনামগঞ্জ জগন্নাথ মন্দির পরিচালনা কমিটির আয়োজনে শহরের জগন্নাথ মন্দিরের সামনে থেকে কমিটির সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরীর নেতৃত্বে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের মধ্যবাজার, পশ্চিমবাজার, ট্রাফিক পয়েন্ট,পূর্ব নতুনপাড়া,পশ্চিম নতুনপাড়া হয়ে আবারো জগন্নাথ মন্দিরের সামনে এসে শেষ হয়।

শোভাযাত্রায় অংশ নেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাদের বখত, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহিদ, সুনামগঞ্জ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দে, শিক্ষাবিদ যোগেশ্বর দাস, সদর থানার ওসি খালেদা চৌধুরী, জগন্নাথ মন্দির পরিচালনা কমিটির সাধারন সম্পাদক বিজয় তালুকদার বিজু, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট বিমান কান্তি রায়, সাধারন সম্পাদক বিমল বণিক, পৌর কাউন্সিলর চঞ্চল কুমার লৌহ, সুনামগঞ্জ সাংবাদিক ফোরামের সভাপতি ও মোহনা টেলিভিশনের সুনামগঞ্জ জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস, মহিলা কাউন্সিলর সামিনা চৌধুরী, জেলা আওয়ামী লীগের সদস্য লিটন সরকার, জগন্নাথবাড়ি নির্মান কমিটির সহ সভাপতি বজুলাল বণিক, সন্তো রায়, সুশান্ত রায়, বিপ্রেশ রায় বাপ্পি, অভিষেত বণিক ও প্রসেজিৎ নন্দী প্রমুখ।

সুনামগঞ্জ জগন্নাথ মন্দির পরিচালনা কমিটির সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী বলেন, সম্প্রীতির অনন্য উদাহরণ ও জেলা হচ্ছে সুনামগঞ্জ। এই জেলার মানুষ যে যে ধর্মেরই হোন না কেন একে অপরের ধর্মীয় আচার অনুষ্ঠানে যোগদান করে প্রতিটি উৎসবকে প্রানবন্ত করে তুলেন। তিনি হিন্দু সম্প্রদায়ের এই রথযাত্রা অনুষ্ঠানে সকল সনাতন ধর্মের মানুষের কলাণ কামনা করেন।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!