AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজীবপুরে ত্রান নিয়ে দুর্গতদের কাছে ইউএনও


রাজীবপুরে ত্রান নিয়ে দুর্গতদের কাছে ইউএনও

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিতে গত ১ সপ্তাহ থেকে বন্যা কবলিত হয়ে পরেছে কুড়িগ্রামের রাজীবপুর উপজেলা। বন্যার পানিতে উপজেলার প্রায় ৬০টির বেশি গ্রাম প্লাবিত হয়েছে। এতে চরম খাদ্য সংকট ও কর্মহীন হয়ে মানবেতর জীবন কাটাচ্ছে মানুষজন। 

দূর্যোগময় এই সময় রাজীবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভীর আহমেদ ত্রান নিয়ে ছুটে যাচ্ছেন বন্যার্তদের মাঝে। গত ১ সপ্তাহ থেকে নিজেই নৌকা যোগে উপজেলার বিভিন্ন বন্যা কবলিত প্রত্যন্ত গ্রাম ও চরের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছেন ইউএনও।

রাজীবপুর উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বন্যার্তদের মাঝে বিতরণের জন্য রাজীবপুর উপজেলায় ২৭ মেট্রিকটন জিআরের চাল বরাদ্দ পাওয়া গেছে।

ইতিমধ্যেই পরিবার প্রতি ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। রোববার (৭ জুলাই) পর্যন্ত ২১ মেট্রিকটন চাল বিতরণ করা হয়েছে। বিতরণ কাজ সরাসরি তদারকি করছেন ইউএনও।

উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীদের সহায়তায় নৌকা যোগে বন্যার্তদের বাড়ি বাড়ি গিয়ে চাল সহ নিত্যপণ্য বিতরণ করছেন। বিতরণ কৃত পণ্যের মধ্যে চাল ছাড়া আরও রয়েছে ডাল,তেল, চিরা, মুড়ি, গুড়, বিস্কুট,  টোস্ট বিস্কুট, ছোলা বুট, বিশুদ্ধ পানি এবং  পানি বিশুদ্ধ করণ ট্যাবলেট।

বিতরণ কাজে সবসময় নিজেই উপস্থিত থাকার বিষয়ে জানতে চাইলে ইউএনও তানভীর আহমেদ বলেন,  দুঃখ কষ্ট বুঝতে হলে মানুষের কাছে যেতে হয়। তাদের সাথে কথা বলতে হয়, তাহলেই প্রকৃত চিত্র অনুধাবন করা যায়। রাজীবপুর উপজেলা বন্যা প্রবণ এবং দরিদ্র। তাই ত্রান গুলো যাতে সঠিক মানুষের কাছে পৌঁছে সেই লক্ষ্যে নিজেই উপস্থিত থাকি বিতরণে যাতে করে প্রকৃত মানুষগুলো এই সহায়তা পায়।

 

একুশে সংবাদ/সা.আ

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!