AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্বাধীনতার ৫৩ বছরেও পাকা হয়নি কাঁচা রাস্তা


Ekushey Sangbad
আবু সাইদ খোকন, আমতলী, বরগুনা
০২:৪৫ পিএম, ৮ জুলাই, ২০২৪
স্বাধীনতার ৫৩ বছরেও পাকা হয়নি কাঁচা রাস্তা

বরগুনা জেলার আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের অন্তর্গত পূর্বচিলা গ্রাম। পূর্বচিলা গ্রামের হাসানিয়া ইবতেদায়ী মাদ্রাসা হয়ে হানিফ ডাক্তার বাড়ি পর্যস্ত দেড় কিলোমিটার কাঁচা রাস্তাটির এখন বেহাল অবস্থা। দীর্ঘদিন সংস্কার না করায় রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে
পড়েছে। সামান্য বৃষ্টি হলেই রাস্তটি পানিতে ডুবে যায়।

সরেজমিন দেখা যায়, পূর্বচিলা গ্রামের আক্কাস খানের বাড়ির পূর্ব পাশের তিন রাস্তার মোড় থেকে শুরু হয়ে পূর্বচিলা হাসানিয়া ইবতেদায়ী মাদ্রাসা হয়ে হানিফ ডাক্তার বাড়ি পর্যন্ত দেড় কিলোমিটার দীর্ঘ এ রাস্তায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। আবার ওখান থেকে আলতাফ মাষ্টার বাড়ী পর্যন্ত কাচা রাস্তা ফসলি জমির সঙ্গে মিশে গেছে।

গ্রামে প্রায় ৪ হাজার মানুষের বসবাস গ্রীষ্মকাল ও বর্ষাকালে সামান্য বৃষ্টি হলেই এক হাঁটু কাদা জমে। তখন যানবাহন তো দূরের কথা, হেঁটে চলাচলও বিপজ্জনক হয়ে পড়ে। একটু বৃষ্টি হলেই সমস্যায় পড়ে শিক্ষার্থী ও বয়স্করা। দীর্ঘদিন ধরে সড়কটি পাকা করার দাবি জানিয়ে আসছেন এলাকাবাসী।
স্থানীয়রা জানান, পূর্বচিলা গ্রামের প্রায় ৫ হাজার লোকের চলাচল দীর্ঘ ৫৩ বছর ধরে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। প্রতি বর্ষা মৌসুমে একটু বৃষ্টি হলে স্কুল, মাদরাসা ও কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের প্রায় কাঁদা ডিঙিয়ে বিদ্যালয়, মাদরাসা কিংবা কলেজে যেতে হয়। রাস্তাটি পাকাকরণের দাবি এখন গণদাবিতে পরিণত হয়েছে। নির্বাচন এলে রাজনৈতিক নেতারা রাস্তাটি পাকা করার প্রতিশ্রুতি দিলেও পরে আর পাকা করার উদ্যোগ নেয়া হয় না বলে ক্ষোভ প্রকাশ করেছেন এলাকবাসী।

স্থানীয় সমাজ সেবক মো. পাশা মিয়া জানান, খুবই দুঃখের সঙ্গে বলতে হয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে কয়েকবার অবগত করা হলেও কোনো সাড়া পাইনি। পাকা করে দেয়ার আশ্বাস দিয়েছিলেন গত ইউপি নির্বাচনে প্রতিশ্রতি দিলেও এখনও পর্যন্ত রাস্তাটি হচ্ছে না। হলদিয়া ইউপি চেয়ারম্যান মো. আসাদুজ্জামান মিন্টু মল্লিক বলেন, কাচা রাস্তাটি পাকা করনের জন্যচেষ্টা করতেছি।

স্থানীয় ইউপি সদস্য ঝন্টু তালুকদার জানান, এলাকাবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণের জন্য সড়কটি পাকাকরণ করতে হবে। সড়কটি পাকা হলে মানুষেরা কৃষিপণ্য সহজে বাজারে বিক্রি করতে পারবে। সড়কে বড় বড় নালা রয়েছে। মানুষ গামছা পড়ে কোমড় সমান পানি ও কাদামাটির পেরিয়ে চলাচল করছে। এ রাস্তা দিয়ে প্রতিদিন মানুষ শহরে, বাজারে ও হাসপাতালে যাতায়াত করে।

আমতলী উপজেলা প্রকৌশলীর আব্দুল আল মামুন বলেন, বরগুনা জেলার অবকাঠামো উন্নয়নের জন্য যে নতুন ডিপিপি তৈরি হইতেছে ঐ ডিপিপিতে এ রাস্তাটি অন্তর্ভুক্ত হবে।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার মো. আশ্রাফুল আলম মুঠোফোনে বলেন, সরেজমিন পরিদর্শন করে ব্যবস্থা নেয়া হবে। আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ গোলাম সরোয়ার ফোরকান মুঠোফোনে জানান, সরেজমিন পরিদর্শন করে জনসাধারণের দুর্ভোগ লাঘবে জরুরি ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে।

 

একুশে সংবাদ/সা.আ

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!