AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৩ মাস ধরে ভিজিডির চাল পাচ্ছে না ১ হাজার পরিবার


৩ মাস ধরে ভিজিডির চাল পাচ্ছে না ১ হাজার পরিবার

বাগেরহাটের মোরেলগঞ্জে গত তিন মাস ধরে ভিজিডির চাল পাচ্ছেন না ১ হাজার  পরিবার। রেমাল বিধস্থ এই উপজেলার কয়েকটি  ইউনিয়নের এসব দুস্থ ও অসহায় সুবিধাভোগী নারীরা চাল না পেয়ে অতিকষ্টে দিনাতিপাত করছেন। উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা ও চেয়ারম্যানদের সমন্বয়হীনতা ও অবহেলার জন্য তিন মাস ধরে চাল না পাওয়ায় সুবিধাভোগীদের মাঝে ক্ষোভের তৈরি হয়েছে। ওয়েবসাইটে উল্লেখ রয়েছে প্রতি মাসের প্রথম সপ্তাহে দুস্থ,অসহায় নারীদের পুস্টি চাহিদা পুরনে এই চাল বিতরন করতে হবে। 

 সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় দুস্থ ও অসহায় নারীদের স্থায়ী উন্নয়নের জন্য ভালনারেবল উইমেন বেনিফিট-ভিডব্লিউবির (পূর্বের ভিজিডি কর্মসূচি) আওতায় সুবিধাভোগীদের প্রতি মাসে বিনামূল্যে ৩০ কেজি করে এই চাল বিতরণ করা হয়। উপজেলার ৫-৬ ইউনিয়নে ২০২৩-২৪ অর্থ বছরে ছয়টি ইউনিয়নে নতুন কার্ড ও চাল বিতরণ করা হলেও বাকি কয়েকটি  ইউনিয়নে গত ৩ মাসের  মাসের কার্ড বিতরণ করা হলেও চাল বিতরণ করা হয়নি। উপজেলা খাদ্য অফিস থেকে প্রতি মাসের ২৭ তারিখে চাল সংগ্রহ করার কথা ডিলার মেসার্স প্রগতি অটোরাইসমিলের। কেন তারা চাল সরবরাহ করেননি সেটা অবগত নই।

নদী তীরবর্তী ইউনিয়নের এসব নারীরা গত তিন মাস ধরে দুর্দশার মধ্যে দিন কাটাচ্ছেন। তাদের অসহায়ত্বের বিষয়টি জানা সত্ত্বেও ডিলারের অবহেলার কারণে চাল বিতরণ না হওয়ায় সুবিধাভোগীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন সুবিধাভোগী বলেন,  তিন মাস পার হলেও আমরা আমাদের প্রাপ্যটুকু পাইনা। কখন পাব জানি না। 

এ বিষয়ে মেসার্স প্রগতি রাইস মিলের ডিলারের সাথে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেন নি।

এ বিষয়ে বাগেরহাট জেলা প্রশাসক মো: খালিদ হোসেন এ প্রতিবেদককে বলেন, কি কারনে ভিজিডির চাল বিতরন হয়নি সেটা খতিয়ে দেখছি, কর্মকর্তার কোন গাফিলতি আছে কিনা সে বিষয়ে খোজ নিচ্ছি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!