AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফরিদপুরে কোটা সংস্কারের দাবিতে ‘বাংলা অবরোধ’


ফরিদপুরে কোটা সংস্কারের দাবিতে ‘বাংলা অবরোধ’

দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ফরিদপুরে ও বৈষম্যমূলক কোটা পুর্নবহালের রায় বাতিল এবং সরকারি চাকরীর সকল গ্রেডে কোটা সংস্কারের দাবিতে ‘বাংলা অবরোধ’ কর্মসূচি পালন করা হয়েছেবুধবার (১০ জুলাই)সকালে ‌ সাধারণ শিক্ষার্থীবৃন্দ ফরিদপুর জেলা শাখার উদ্যোগে উক্ত কর্মসূচি পালন করা হয়।

ফরিদপুর সরকারী রাজেন্দ্র কলেজের অনার্স ২০১৮-২০১৯ শিক্ষা বর্ষের শিক্ষার্থী মোঃ আশরাফ শেখ এর  সভাপতিত্বে ফরিদপুর শহরস্থ সরকারি রাজেন্দ্র কলেজ ক্যাম্পাস থেকে শুরু হয়ে ফরিদপুর পৌর সুপার মার্কেটের সামনের রাস্তা পর্যন্ত দেশব্যাপী  চলমান কর্মসূচীর অংশ হিসেবে এ ‘বাংলা অবরোধ’ Bangla Block পালিত হয়। 

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ফরিদপুর জেলা শাখার সভাপতি আবরার নাদিম ইতু, ফরিদপুর জেলা ছাত্র অধিকার পরিষদের সদস্য মোঃ আরাফাত, রাজেন্দ্র কলেজের ডিগ্রি প্রথম বর্ষের শিক্ষার্থী জনি বিশ্বাস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী প্রত্যুষ কর্মকার, হাবিবুর রহমান ফাহিম,রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম  বর্ষের শিক্ষার্থী আকাশ দাশ।

কর্মসূচিতে নেতৃবৃন্দ  বৈষম্যমূলক কোটা ব্যবস্থা পুনবহালের রায় বাতিল ও সরকারী চাকুরীর সকল গ্রেডে কোটা ব্যবস্থা সংস্কারের দাবি জানান। তারা বলেন, আমরা সরকারী চাকুরীতে  সমস্ত প্রকার কোটা বাতিলের দাবি জানাচ্ছি না,আমাদের দাবি বিদ্যমান কোটা ব্যবস্থার যৌক্তিক সংস্কার। একটা স্বাধীন দেশে কোন একটি ব্যবস্থা চিরস্থায়ী ভাবে চলমান থাকতে পারে না।

বক্তারা ‌দেশের নীতি নির্ধারনী মহলকে কোটা ব্যবস্থার যৌক্তিক সংস্কারের দাবি জানান। তা না হলে  ভবিষ্যতে কঠোর আন্দোলন কর্মসূচির হুশিয়ারি দেন।

এর আগে ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজ থেকে একটা বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে। মিছিলটি প্রথমে শহরের মুজিব সড়কে অবস্থিত সুপার মার্কেটের সামনে আসলে প্রতিবাদী সমাবেশ  এবং পরবর্তীতে ‌ ফরিদপুর প্রেসক্লাবের ‌ সামনে এসে শেষ হয়।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!