AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চট্টগ্রামে পরিবহন সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে আনাই বড় চ্যালেঞ্জ:  মেয়র রেজাউল করিম


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, চট্টগ্রাম
০২:১৭ পিএম, ১১ জুলাই, ২০২৪
চট্টগ্রামে পরিবহন সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে আনাই বড় চ্যালেঞ্জ:  মেয়র রেজাউল করিম

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র বীরমুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, সড়ক ও পরিবহন সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে আনাই বড় চ্যালেঞ্জ। পরিবহনে বিশৃঙ্খলা জিইয়ে রেখে কোনো সুফল পাওয়া যাবে না। বৃহস্পতিবার (১১ জুলাই) সকালে বহদ্দারহাট আঞ্চলিক বাস টার্মিনালে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বহদ্দারহাট আঞ্চলিক বাস টার্মিনাল পরিচালনা কমিটির উদ্যোগে হানিফ গ্লোবাল লিঃ ও শ্যামলী গ্লোবাল লিঃ এর উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান সূচনা হয় হাফেজ মুনসুরের কোরআন তেলওয়াতের মাধ্যমে। মেয়র আরো বলেন, আমরা যত কিছুই করি না কেন, সড়ক ও পরিবহনে বিশৃঙ্খলা ঠেকানো সম্ভব না হলে জনগণ কোনো সুফল পাবে না। তাই অন্যান্য উদ্যোগের পাশাপাশি এ সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে। দুর্ঘটনার প্রধান কারণ বেপরোয়া ড্রাইভিং উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে রাস্তা ভালো হওয়ায় গাড়ির গতি বাড়লেও চালকের বেপরোয়াভাবের কারণে দুর্ঘটনা ঘটছে।

মেযর আরো বলেন, নগরীর উপকণ্ঠে একটি বাস-ট্রাক টার্মিনাল নির্মাণ করতে যাচ্ছে চসিক। এটি হবে বন্দরনগরীর তৃতীয় বাস টার্মিনাল। চট্টগ্রামে প্রথম বাস টার্মিনাল চালু হয় ১৯৬৬ সালে নগরীর কদমতলী মোড়ে। দ্বিতীয়টি ১৯৯৩ সালে বহদ্দারহাট এলাকায় নির্মিত হয়। সকলের সন্মিলিত প্রচেষ্টায় এই টার্মিনালকে আধুনিক করা যায়। তিনি হানিফ গ্লোবাল লিঃ ও শ্যামলী গ্লোবাল লিঃ এর যাত্রা শুরু হওয়ায় দক্ষিণ চট্টগ্রামের পরিবহন সেক্টরে যাত্রী সেবা আরো এক ধাপ এগিয়ে যাবে বলে মন্তব্য করেন।

হানিফ গ্লোবাল লিঃ ও শ্যামলী গ্লোবাল লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক হাজী আবুল বাশরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, বদ্দারহাট আঞ্চলিক বাস টার্মিনাল পরিচালনা কমিটির সভাপতি কপিল উদ্দিন, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) হাজ্বী মোহাম্মদ ইউনুস, হোটেল হিল ভিউ পূরবী পরিবহনের চেয়ারম্যান কাজল কান্তি দাশ, আরকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক মোহাম্মদ মুসা, চান্দগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহেদুল কবির, চান্দগাঁও ওয়ার্ডের কাউন্সিলর এসরারুল হক (এসরাল), সুপার মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. মোবারক হোসেন, সেলিম উদ্দিন আরমান। হানিফ গ্লোবাল লিঃ এর পরিচালক মো. খোকনের সার্বিক পরিচালনায়, অনুষ্ঠানের দায়িত্বে ছিলেন, শাহ আলম, মো. মুজিব, আবু হানিফ প্রমূখ।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!