AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজবাড়ীতে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপন


রাজবাড়ীতে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপন

“অন্তর্ভুক্তিমূলক উপাত্ত ব্যবহার করি, সাম্যের ভিত্তিতে সহনশীল ভবিষ্যত গড়ি” এই প্রতিপাদ্যে রাজবাড়ীতে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (১১ জুলাই) সকালে জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু কায়সার খান।

জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক আলিফ নূরের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন,অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইফতেখারুজ্জামান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম নওয়াব আলী, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আব্দুর রহমান, গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা উম্মে তানিয়া। সভা সঞ্চালনা করেন কালুখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুতপা কর্মকার। এসময় খানগঞ্জ ইউপি চেয়ারম্যান শরিফুর রহমান সোহান, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, জনসংখ্যা একটি দেশের অমূল্য সম্পদ। তবে আমাদের দেশে জনসংখ্যার বিশালায়তনের কারণে আমাদের অর্থনৈতিক উন্নয়ন বিঘ্নিত হচ্ছে। তাই এই ভয়ংকর সমস্যাটি নিরসনের লক্ষে নিয়মিত কাজ করে যাচ্ছে পরিবার পরিকল্পনা অধিদপ্তর। দেশের সুষ্ঠু উন্নয়নের লক্ষে দেশের জনসংখ্যা বৃদ্ধির হার কমিয়ে আনতে হবে। এজন্য প্রত্যেককে নিজ নিজ জায়গা হতে সচেতন হতে হবে।

সভা শেষে জেলায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যক্রমে শ্রেষ্ঠ হওয়ায় সাতজনকে পুরষ্কার হিসেবে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!