AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রানীশংকৈলে রাতের আঁধারে মাজারের মাটি খুঁড়লো দুর্বৃত্তরা


রানীশংকৈলে রাতের আঁধারে মাজারের মাটি খুঁড়লো দুর্বৃত্তরা

রাতের আঁধারে দুর্বৃত্তরা খুঁড়েছে ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলের বিবি শখিনার মাজার। কংক্রিটের আস্তরণ ভেঙে প্রাচীন এই মাজারে প্রায় চার ফুট গভীর করা হয়েছে। কারা, কী কারণে এই কাজ করেছে জানেন না এলাকাবাসী। 

বিবি শখিনার মাজার রানীশংকৈল উপজেলার নন্দুয়ার ইউনিয়নের সন্ধ্যারই সাতঘরিয়া এলাকায় অবস্থিত। এই মাজার দুর্বৃত্তদের খোঁড়ার বিষয় নিশ্চিত করেন স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল বারি। 

সরেজমিনে জানা গেছে, সন্ধ্যারই সাতঘরিয়া এলাকার কবরস্থানের একটি পুকুরের পাশে বিবি শখিনার মাজার কংক্রিটের আস্তরণ দিয়ে তৈরি করা। এই মাজারের মধ্যখানের আস্তরণ ভেঙে প্রায় চার ফুট মাটি খোঁড়া হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে স্থানীয়রা বিষয়টি জানতে পারেন। এই খবর ছড়িয়ে পড়ার পর উৎসুক মানুষ ভিড় করছেন। 

স্থানীয়দের ধারণা, মাজার খোঁড়ার ঘটনা গতকাল বুধবার রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা ঘটিয়েছে। কী কারণে মাজার খোঁড়া হয়েছে তা জানেন না এলাকাবাসী। গতকাল দিনের বেলা বিবি শখিনার মাজার ঠিক ছিল। কিন্তু আজ সকালে তাঁরা দেখতে পান মাজারের ঠিক মাঝখানে প্রায় চার ফুট গর্ত করা হয়েছে। এই ঘটনায় এলাকায় বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। 

এলাকাবাসীর দাবি, মাজারে কোনো মানত করলে উপকার পাওয়া যায়। অনেকে মাজারে এসে দোয়াদরুদ পড়েন। এর পরিচর্যা করেন। 

ইউপি চেয়ারম্যান আব্দুল বারি বলেন, ‘বিবি শখিনা নামক মাজার প্রাচীনকালের। এখানে মানুষ এসে দোয়াদরুদ পড়ে মানত করে। শুনেছি অনেকে উপকার পায়। এই মাজার কে বা কারা রাতের আঁধারে খনন করেছে। বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীকে খতিয়ে দেখার জন্য জানানো হয়েছে।’ 

রানীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জয়ন্ত কুমার বলেন, ‘বিষয়টি আপনার মাধ্যমে জানলাম। পুলিশ পাঠিয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!