AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চেয়ারম্যান ও স্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা তামিল করার নির্দেশ 


চেয়ারম্যান ও স্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা তামিল করার নির্দেশ 

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলা পরিষদের নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যন জসিম উদ্দিন আহামেদ চৌধুরী ও তার স্ত্রী তানজিনা সুলতানার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন অর্থ ঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান। তিনি  গতকাল (১০ জুলাই)বুধবার উপরোক্ত আদেশ প্রদান করে এবং চট্টগ্রামের ডিআইজি চট্টগ্রাম,পুলিশ সুপার ও চন্দনাইশ থানার ওসিকে উক্ত আদেশ তামিল করার নির্দেশ প্রদান করেন।

সূত্র জানায়, পদ্মা ব্যাংকের ৮৯ কোটি টাকা ঋণ খেলাপী  মামলা জসিম উদ্দিন  ও তার স্ত্রীকে অর্থ ঋন আদালত  গত ৩০ এপ্রিল ৫  মাসের দেওয়ানী আটকাদেশ দিয়ে গ্রেফতারি পরোয়ানা  জারি করেন। ব্যাংকের পক্ষ থেকে আদালতে দাখিল করা আবেদনের প্রেক্ষিতে অর্থ ঋণ আদালত উক্ত আদেশ প্রদান করেন।

আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম জানান জসিম উদ্দিন খেলাপী ঋণ পরিশোধ নিয়ে পে-অর্ডার জালিয়াতি ও ১১৫ কোটি টাকার ঋন পরিশোধ না করায় আদালত অর্থ  ঋণ আদালত উভয়ের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করে পুলিশের উদ্ধতন কর্মকর্তাকে গ্রেফতারের নির্দেশ প্রদান করেন।

সূত্র আরো জানান ২০১৬ সালে জেসিকা গ্রুপের চেয়ারম্যান  পদ্মা ব্যাংকের চট্টগ্রাম খাতুনগঞ্জ শাখা থেকে ৬০ কোটি টাকা ঋণ নিয়ে এক বছরের মধ্যে পরিশোধের চুক্তি থাকলেও পরিশোধ না করে সম্পূর্ণ ঋণ সুদ মওকুফের সুবিধা নিয়ে  ২০২২ সালে পূর্ণ তফসিল করেন ঋণ। সুদসহ ১১৫  কোটি টাকা ঋণ পরিশোধ না করায় পদ্মা ব্যাংক ২০২০ সালের ১৮ জুলাই জসিম উদ্দিনের বিরুদ্ধে চট্টগ্রাম অর্থ ঋণ আদালতে মামলা করেন!  মামলায় চলতি বছরের ২৯ জানুয়ারি   জসিম উদ্দিনকে সুদসহ টাকা পরিশোধের নির্দেশ দেন। ঋন শোধ না করায় আদালত তাকে দেশ ত্যাগের নিষেধাজ্ঞা দেন।

এ ব্যাপারে জসিম উদ্দিনের মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করে ফোন বন্ধ থাকায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

 

একুশে সংবাদ/বিএইচ


 

Link copied!