AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গুরুদাসপুরে বজ্রপাত নিরোধক তালগাছের চারা রোপন


গুরুদাসপুরে বজ্রপাত নিরোধক তালগাছের চারা রোপন

নাটোরের গুরুদাসপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বজ্রপাত নিরোধক ৪০০টি তালগাছের চারা রোপন করা হয়েছে। সোমবার (১৫ জুলাই) দুপুরে উপজেলার বিয়াঘাট ইউনিয়নের বাবলাতলা থেকে নামোচড়া গ্রামীণ সড়কের দুইধারে ওই চারাগাছ রোপন কর্মসূচীর উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

জানা গেছে, রাজশাহী বিভাগীয় কৃষি উন্নয়ন প্রকল্পের অর্থায়নে ওই  এলাকার এক কিলোমিটার ফসলী মাঠের সড়কের দুই ধারে তালগাছের চারা রোপন করা হয়েছে। এতে তালগাছগুলো বড় হলে প্রকৃতির ভারসাম্য রক্ষা,প্রাকৃতিক দূর্যোগ ও বজ্রপাত প্রতিরোধে সহায়ক ভূমিকা পালন করবে।

একই দিন দুপুরে উপজেলা পরিষদ চত্তরে দুর্যোগ ব্যবস্থাপনা কার্যালয়ের মাধ্যমে ১৩ জনকে এক বান্ডিল ঢেউটিন ও তিন হাজার করে টাকা বন্টন করা হয়।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা আক্তার,সহকারী কমিশনার (ভুমি) আসাদুল ইসলাম,উপজেলা চেয়ারম্যান আহম্মদ আলী,ভাইস চেয়ারম্যান সাহিদা আক্তার,কৃষি কর্মকর্তা হারুনর রশীদ, দুর্যোগ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নার,উপজেলা পৌকশলী মিলন মিয়া,বিয়াঘাট ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান সুজা উপস্থিত ছিলেন।

সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী জানান, তালগাছভুক্ত এলাকার চারপাশ প্রাকৃতিক দূর্যোগ বজ্রপাত প্রতিরোধে সহনীয় ভূমিকা পালন করবে। তালগাছের চারা বড় হলে রাস্তার সৌন্দর্য্য বৃদ্ধিসহ মানুষের কল্যানে আসবে। সেই সাথে হবে কর্মসংস্থানের ব্যাবস্থাও। তিনি রোপনকৃত তালগাছের চারা রক্ষণাবেক্ষণে সংশ্লিষ্ট জনপ্রতিনিধি ও জনসাধারণকে সচেষ্টা থাকার অনুরোধ জানান।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!