AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঠাকুরগাঁওয়ে কোটা বিরোধী আন্দোলন: সাংবাদিক ও পুলিশসহ আহত ৫৬


ঠাকুরগাঁওয়ে কোটা বিরোধী আন্দোলন: সাংবাদিক ও পুলিশসহ আহত ৫৬

ঠাকুরগাঁওয়ে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে ছাত্রলীগের দফায় দফায় সংঘর্ষ। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের টিয়ার নিক্ষেপ। এতে কোটা আন্দোলকারী সাধারণ শিক্ষার্থী, সাবেক ছাত্রলীগের নেতাকর্মী, সাংবাদিক ও পুলিশসহ অর্ধশতাধিক আহত হয়েছেন।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর ৩ টার দিকে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় (বড় মাঠ) মাঠ থেকে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা একটি মিছিল নিয়ে শহরের চৌরাস্তায় গেলে অপরদিকে অবস্থান নেওয়া জেলার সাবেক ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে আন্দোলনকারীদের উপর হামলা করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এতে আন্দোলনকারীদের বেশ কয়েক জন আহত হন।

পরে আবার কোটা আন্দোলনকারীরা ক্ষুব্ধ হয়ে সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে জমায়েত হয় ও কোটা সমন্বয় করার জন্য শ্লোগান দেন। সেখান থেকে তারা আবার একটি মিছিল বের করে বঙ্গবন্ধু সড়ক দিয়ে চৌরাস্তার দিকে এগুতে চাইলে পুলিশ তাদের বাধা দেন। এসময় পুলিশ, ছাত্রলীগ ও সাধারন শিক্ষার্থীদের মাঝে ত্রিমুখী সংঘর্ষ বাধে।

এই ঘটনায় ১১ জন নারীসহ সাধারন শিক্ষার্থী আহত হয় ৪৬ জন, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা রয়েল বড়ুয়া সহ ৫ জান ছাত্রলীগ, দীপ্ত টিভির প্রতিনিধি সহ ৩ জন সাংবাদিক ও সদর থাসার তদন্ত ওসি জিয়ারুল ইসলাম ও একজন কনস্টবল আহত হয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ


 

Link copied!