AB Bank
ঢাকা বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উজিরপুরে সড়ক অবরোধ করে কোটাবিরোধী আন্দোলন


উজিরপুরে সড়ক অবরোধ করে কোটাবিরোধী আন্দোলন

বরিশালের উজিরপুর উপজেলার ঢাকা-বরিশাল মহাসড়কের ইচলাদী বাসস্ট্যান্ডে ২ ঘণ্টাব্যাপি মহাসড়ক অবরোধ করে কোটাবিরোধী আন্দোলন করে সাধারণ শিক্ষার্থীরা।

এসময় সড়কের দুই ধরে প্রায় বিশ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। বুধবার (১৭ জুলাই) সকাল ১০টা হইতে দুপুর ১২ পর্যন্ত উজিরপুর থানাধীন ইচলাদী বাসস্ট্যান্ডে কোটাবিরোধী আন্দোলন অনুষ্ঠিত হয়। সাধারণ শিক্ষার্থীদের শান্তিপূর্ণ ও যৌক্তিক আন্দোলনে সন্ত্রাসী হামলার প্রতিবাদে উজিরপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাধারণ শিক্ষার্থীরা ব্যানারসহ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করে।

এ আন্দোলনে উজিরপুর বিএন খান ডিগ্রি কলেজ, শিকারপুর সরকারি শেরেবাংলা কলেজ, বাবুগঞ্জ সরকারি আবুল কালাম ডিগ্রি কলেজসহ আশপাশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২০০ থেকে ২৫০ জন  শিক্ষার্থী অংশগ্রহণ করে।

আন্দোলন চলাকালে শিক্ষার্থীরা ঢাকা বরিশাল মহাসড়কে আগুন জ্বালিয়ে অবরোধ করে রাখে। অবরোধের কারণে ঢাকা ও বরিশালগামী উভয় প্রান্তে প্রায় বিশ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়ে কয়েক হাজার বাসের যাত্রী চরম দুর্ভোগে পড়ে। আন্দোলনকারীরা ঠিক দুপুর বারোটার সময় কর্মসূচি শেষ করে ঘটনাস্থল ত্যাগ করে।

উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ জাফর আহমেদ জানান, আন্দোলন চলাকালীন সময়ে আইন শৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকায় কোন প্রকার অপ্রীতিকার ঘটনা ঘটে নাই।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!