AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চট্টগ্রামে দুইজনের আত্মহত্যা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, চট্টগ্রাম
০২:৫৭ পিএম, ১৭ জুলাই, ২০২৪
চট্টগ্রামে দুইজনের আত্মহত্যা

চট্টগ্রাম জেলার দুই উপজেলায় দুই ব্যক্তির আত্নহত্যার খবর পাওয়া গেছে। আনোয়ারা ও পটিয়া ‘মানসিক ভারসাম্যহীন’ দুই নারীর আত্মহত্যার ঘটনা ঘটেছে। সোমবার ও মঙ্গলবার পৃথক ঘটনায় তাদের মৃত্যু হয়।

জানা যায়, আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নের পূর্ব গহিরা এলাকার নিজ বাড়িতে মরিয়ম খাতুন (৫২) নামে এক বৃদ্ধা গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছেন। সোমবার সকাল ৮টার সময় এ ঘটনা ঘটে। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে।

এ ঘটনায় আনোয়ারা থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে বলে জানা যায়। তার ছেলে আক্কাস মিয়া বলেন, আমার মা মরিয়ম খাতুন বার্ধক্যজনিত কারণে গত কয়েকমাস ধরে মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন। সোমবার সকালে মা বসতঘরের পাশে চাচার ঘরের ভিতর ওড়না দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন। ঘটনার পর তাকে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। আনোয়ারা থানার অফিসার ইনচার্জ  (ওসি) সোহেল আহম্মদ জানান, মরিয়ম খাতুন নামে এক বৃদ্ধা আত্মহত্যা করার পর পুলিশ মরদেহ উদ্ধার করে। এই ঘটনায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

পটিয়া থানা সুত্রে জানা যায়, উপজেলার ছনহরা ইউনিয়নের চাটরা গ্রামে মঙ্গলবার (১৬ জুলাই) সকাল ৯টায় জোৎস্না আক্তার (২৩) নামে মানসিক ভারসাম্যহীন এক গৃহবধূর আত্মহত্যার ঘটনা ঘটেছে। তিনি ওই এলাকার ইউসুফ আলীর স্ত্রী। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে।

পুলিশ জানায়, চাটরা গ্রামের ইউসুফ আলীর পরিবারের মধ্যে কিছুদিন ধরে পারিবারিক বিরোধ চলে আসছিল। এ বিরোধের জেরে ইউসুফ আলীর স্ত্রী জোৎস্না আক্তার ঘরের একটি খুঁটির সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন।

তার পরিবার সূত্রে জানা যায়, গত ৬/৭ মাস পূর্বে প্রসবের ১৫ দিনের মাথায় ওই গৃহবধূর একটি সন্তান মারা যায়। এরপর থেকেই ওই গৃহবধূ মানসিকভাবে ভারসাম্যহীন হয়ে পড়েন। পটিয়া থানার উপ পরিদর্শক সমীর ভট্টাচার্য্য জানিয়েছেন, পারিবারিক বিরোধের জেরে গৃহবধূর আত্মহত্যা করেছে। ময়নাতদন্তের রিপোর্টের প্রেক্ষিতে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। পটিয়া থানার  অফিসার ইনচার্জ (ওসি) মো. জসিম উদ্দিন বলেন, আত্মহত্যাকারী গৃহবধূ মানসিকভাবে বিপর্যস্ত বলে জানা গেছে। এ ঘটনায় একটি ইউডি মামলা দায়ের করার পর আইনগত প্রক্রিয়া অনুসরণ করা হচ্ছে।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!