AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
কোটা আন্দোলন

ভাঙ্গায় পুলিশের বাধার মুখে ছাত্রদের মিছিল পণ্ড, আটক ১৫


ভাঙ্গায় পুলিশের বাধার মুখে ছাত্রদের মিছিল পণ্ড, আটক ১৫

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় কোটা আন্দোলনকারীদের ছত্রভঙ্গ  করে দেন পুলিশ, পুলিশের পাশাপাশি মহাসড়কে অবস্থান নিয়েছেন নিক্সন চৌধুরীর সমর্থকরা।

বুধবার (১৭ জুলাই) সকালে ভাঙ্গা কে এম কলেজ মাঠে সাধারণ শিক্ষার্থীরা আন্দোলনে নামার চেষ্টা করলে ছত্রভঙ্গ করা হয়েছে। এ সময় পরিস্থিতি শান্ত রাখতে প্রায় ১৫ জন শিক্ষার্থীকে থানায় নিয়ে আসা হয় বলে পুলিশ নিশ্চিত করেন।

এছাড়া ফরিদপুর-৪ আসনের সাংসদ মজিবুর রহমান চৌধুরী নিক্সনের সমর্থকরা কোটা আন্দোলনকারীরা যেন কোন প্রতিবন্ধকতা ও অস্থিতিশীলতা সৃষ্টি  করতে না পারে সেজন্য মহাসড়কে মহড়া দিতে দেখা গেছে তাদের।

প্রত্যক্ষ সূত্রে জানা যায়, ভাঙ্গা কে এম কলেজের কিছু সাধারণ শিক্ষার্থীরা কোটা আন্দোলনে নামার চেষ্টা করতে কে এম কলেজ মাঠে জড়ো হতে থাকে।

খবর পেয়ে ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি এম কুদরত এ খুদা ও ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ মামুন আল রশিদ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ছাত্রদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়। পরিস্থিতি শান্ত রাখতে ঘটনাস্থল থেকে কমপক্ষে ১৫ জন শিক্ষার্থীকে উঠিয়ে নিয়ে আসা হয়।

এ ঘটনায় ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম কুদরত-এ খুদা জানান, আন্দোলনে নামার জন্য কিছুসংখ্যক ছাত্ররা কে এম কলেজ মাঠে জড়ো হতে দেখা গেছে। পরে ওদেরকে কোন প্রকার বল প্রয়োগ ছাড়াই বুঝিয়ে শুনিয়ে উঠে দেওয়া হয়েছে ওরাও আমাদের কথা মেনে চলে গেছে। তবে বিভিন্ন স্থান থেকে কিছুসংখ্যক ছেলেদেরকে আটক করেছেন পুলিশ।

এদিকে ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ মামুন আল রশিদ জানান, কোটা আন্দোলনকারীরা আন্দোলনে নামার চেষ্টা করছিল পুলিশের তৎপরতায় ওরা নামতে পারে নাই। তবে পরিস্থিতি শান্ত রাখতে বিভিন্ন স্থান থেকে আমরা কয়েকজনকে থানায় নিয়ে এসেছি। কোন আটক নয়,  পরে অভিভাবকদের জিম্মায় ওদেরকে দিয়ে দেওয়া হবে।

ভাঙ্গার পরিস্থিতির বতর্মান স্বাভাবিক রয়েছে মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েনসহ টহলরত রয়েছে।

এদিকে ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোবাহান জানান, আমাদের এমপি নিক্সন চৌধুরীর নির্দেশে ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান শাহাদাত হোসেনের নেতৃত্বে আমরা কিছু নেতাকর্মীরা শহর ও মহাসড়কে মহড়া দিচ্ছি যেন কোন প্রকার কোটা আন্দোলনকারীরা  বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে প্রশাসনের পাশাপাশি আমাদের  নেতাকর্মীরা সার্বক্ষণিক মাঠে রয়েছে। 

মহড়ায় নেতৃত্ব দেন জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শাহাদাত হোসেন, 

এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান কাউসার ভূঁইয়া, যুবলীগ নেতা লাভলু মুন্সি, রাজিবুল হাসান বাবু, কালামৃধা ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল মাতুব্বর।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!