AB Bank
ঢাকা শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সদরপুরে মিথ্যা সংবাদ প্রকাশে চেয়ারম্যানের সংবাদ সম্মেলন


সদরপুরে মিথ্যা সংবাদ প্রকাশে চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

ফরিদপুরের সদরপুরে ৫নং ভাষানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ গোলাম কাউছার বুধবার (১৭ জুলাই) দেড়টায় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছেন। তার বিরুদ্ধে উদ্দেশ্যে প্রনোদিত ভাবে সংবাদ করায় এবং এর প্রতিকার চেয়ে সাংবাদিকদের নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করেন তিনি।

সংবাদ সম্মেলনে চেয়ারম্যান গোলাম কাউছার বলেন, আমি বিগত আড়াই বছর যাবৎ জনগণের মাঝে বিভিন্ন ধরনের সেবা প্রদান করে যাচ্ছি। স্থানীয় সরকার বিভাগসহ সরকারের ইউনিয়ন ভিত্তিক নানামুখী উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের জন্য ইউ,পি সদস্যদের সাথে নিয়ে কাজ করে
যাচ্ছি। কিন্তু সাম্প্রতিক সময় ইউনিয়ন পরিষদের ৮জন ইউপি সদস্য আমার ও ইউনিয়ন পরিষদের সচিবের বিরুদ্ধে ফরিদপুর জেলা প্রশাসক এর নিকট একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

৮ইউপি সদস্যদের আনিত অভিযোগের পরিপ্রেক্ষিতে উপ-পরিচালক, ফরিদপুর ইউপি কার্যালয়ে এসে র্দীঘ সময় নিয়ে ১২(বার জন) ইউপি সদস্যদের উপস্থিতিতে উভয়ের মধ্যে ইউনিয়ন পরিষদ ম্যানুলায় এর দিক নির্দেশনার আলোকে সমঝোতা করে দিয়ে যান।

কিন্তু তারা ওই বিষয় তোষাক্তা না করে ওই সদস্যরা আমার ও সচিবের বিরুদ্ধে বিভিন্ন সময় অভিযোগসহ নানা ধরনের মন্তব্য করে যাচ্ছেন। ইউপি সদস্যগণ সরকারের নানামুখী উন্নয়ন প্রকল্প এর টাকা কাজ না করে সেই অর্থ তারা আমাকে জোরপূর্বক দিতে বলেন। আমি না দিলে
আমার ও সচিবের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন এবং উদ্দেশ্যে প্রনোদিত ভাবে কিছু সাংবাদিক আমাদের পিছনে লাগিয়ে দেয়। তিনি আরও বলেন, স্বার্থ উদ্ধারের জন্য আমার ও ইউপি সচিবের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন ধরনের বাজে মন্তব্য করে যাচ্ছেন।

গত ১৫/০৭/২০২৪ইং তারিখে আনুমানিক সকাল সাড়ে ১১টায় দিকে আমার ইউপি কার্যালয়ে তাদের কথামত কয়েকজন গনমাধ্যমকর্মী প্রবেশ করেন। আমি তাদের পরিচয় জানতে চাইলে তারা আমাকে সাংবাদিক পরিচয় দেয়। পূর্ব থেকেই আমার অফিসের ইউপি সচিবের এবং আমার ভিডিও করতে থাকেন। আমাকে তাদের ক্যামেরা ও মোবাইল এর সামনে সাক্ষাৎকার নিতে আসেন এবং কথাবার্তা চলে যান। তিনি আরও বলেন, আমার অফিসের সামনে তারাসহ আরও অন্য ২জন সাংবাদিকের সাথে কথা কাটাকাটি হয়। আমিও ইউপি সদস্যগণ এবং স্থানীয় লোকজনের উপস্থিতিতে উভয়ের মধ্যে মিমাংসা করে দেই। কিন্তু আমার ও ইউপি সচিবের বিরুদ্ধে ওই সাংবাদিকরা বিভিন্ন গনমাধ্যমে আমার নেতৃত্বে তাদের উপর হামলা হয়েছে উদ্ধৃতি দিয়ে সংবাদ প্রচার করে যাচ্ছে যাহা মিথ্যা, ভিত্তিহীন এবং উদ্দেশ্য প্রনোদিত।

তিনি সাংবাদিকদের নিকট অনুরোধ জানিয়ে বলেন, আমি ও ইউপি সচিবের বিরুদ্ধে কোনো অভিযোগ থাকলে তাহা সঠিক ভাবে চিহ্নিত করে সংবাদ পরিবেশন করুন। কিন্তু মনগড়া এবং স্বার্থ হাসিলের উদ্দেশ্যে সংবাদ পরিবেশনের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানান। এসময় সদরপুর উপজেলার বিভিন্ন গনমাধ্যমের কর্মীরা ও স্থানীয় জনগন উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!