AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিলেটে বেড়েছে নিত্যপন্যের দাম


Ekushey Sangbad
আবুল কাশেম রুমন, সিলেট
১১:৩২ এএম, ২৭ জুলাই, ২০২৪
সিলেটে বেড়েছে নিত্যপন্যের দাম

সিলেটে বেড়েছে নিত্যপন্যের দাম। দেশের অস্থিতিশীল পরিস্থিতিতে গত দু’সপ্তাহ থেকে সবজি বাজার থেকে শুরু করে নিত্যপন্যের দাম বৃদ্ধি থাকলেও কারফিউ শিথিল হওয়ার পরও সিলেটে অস্থির পরিস্থিতিতে রয়েছে। এখনও দাম বাড়তি সব কিছুতে।

শুক্রবার বন্দরবাজার, আম্বরখানা বাজার ও কাজিরবাজারসহ আরও কয়েকটি বাজার ঘুরে  দেখা গেছে, গত সপ্তাহের তুলনায় বাজারে সবজিসহ বিভিন্ন নিত্যপণ্যের সরবরাহ বেড়েছে। বাজারে বেগুন, টমেটো ও করলা ছাড়া এখন বেশির ভাগ সবজি ৫০ থেকে ৭০ টাকা কেজি দরে কিনতে পারছে ভোক্তারা। যদিও কিছু দিন আগে ৭০ টাকার নিচে কম সবজিই পাওয়া যেত। বাজারে প্রতি কেজি ভালো মানের বেগুন ১০০ থেকে ৯০ টাকায় বিক্রি হচ্ছে, যা কিছু দিন আগে ৫০ থেকে ৬০ টাকা পর্যন্ত বিক্রি হতে দেখা যায়। অনেক বাজারে প্রতি কেজি কাঁচা মরিচ ৫২০ টাকা পর্যন্ত বিক্রি হয়, দাম কমে এখন ২৪০ টাকায় নেমেছে। প্রতি কেজি করলা ১৫০ টাকায় ওঠে।

তবে কাল থেকে দাম কমে প্রতি কেজি পটোল ৫০ থেকে ৬০ টাকায়, চিচিঙ্গা ও ঢেঁড়স কেজি ৬০ টাকায়, পেঁপে কেজি ৫০ টাকায়, চাল কুমড়া প্রতি পিস ৫০ থেকে ৬০ টাকায়, মিষ্টিকুমড়া কেজি ৩৫ থেকে ৪০ টাকায়, শসা কেজি ৭০ থেকে ৮০ টাকায়, কচুমুখি কেজি ৭০ থেকে ৮০ টাকায়, টমেটো কেজি ২০০ থেকে ২২০ টাকায়, লাউ প্রতিটি আকারভেদে ৫০ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

সরবরাহ বাড়তি থাকলে পাইকারি বাজারে পেঁয়াজ ও আলুর দাম কেজিতে ৫টাকা পর্যন্ত বেড়েছে। কিন্তু খুচরায় প্রতি কেজি  দেশি পেঁয়াজ ১১০ থেকে ১২০ টাকায় এবং প্রতি কেজি আলু ৬৫ থেকে ৭০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। পাইকারি এক আলু বিক্রেতা বলেন, বাজারে সরবরাহ বাড়ায় এখন পাইকারিতে ৫৭ থেকে ৫৮ টাকায় প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে। অর্থাৎ, আলুর দাম কেজিতে তিন-চার টাকার মতো কমেছে।

বাজারে প্রতি হালি ফার্মের মুরগির ডিম ৫০ থেকে ৫৪ টাকায়, দেশি রসুন কেজি ২২০ টাকায়, আমদানি করা রসুন কেজি ২০০ টাকায়, ছোট দানার মসুর ডাল কেজি ১৪০ টাকায় এবং বড় দানার মসুর ডাল কেজি ১১০ থেকে ১১৫ টাকায় বিক্রি হচ্ছে।

মাছের বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি রুই মাছ ২৬০ ও দেড় থেকে দুই কেজি ওজনের রুই ৪০০ টাকা। গ্রাসকার্প ২৫০ টাকা কেজি, মাঝারি মানের কই ১৮০ টাকা ও এক কেজি ওজনের মৃগেল ২৫০ টাকা। তবে সবচেয়ে বেশি দাম কমেছে  তেলাপিয়ার।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!