AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মেঘনার এক পাঙাশ মাছ বিক্রি ৪ হাজারে


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, নোয়াখালী
১২:২৭ পিএম, ২৭ জুলাই, ২০২৪
মেঘনার  এক পাঙাশ মাছ বিক্রি ৪ হাজারে

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে ধরা পড়া ৬ কেজি ওজনের একটি পাঙাশ মাছ বিক্রি হয়েছে ৪ হাজার টাকায়। শনিবার (২৭ জুলাই) সকালে উপজেলার চেয়ারম্যান ঘাটের আল্লাহর দান মৎস্য আড়তে মাছটি নিলামে বিক্রি করা হয়।

জানা যায়, বেলায়েত হোসেন নামের এক মাঝি হাতিয়ার মেঘনা নদীতে শুক্রবার (২৬ জুলাই) রাতে নদীতে জাল ফেলেছিলেন। এসময় জালে বিশাল আকৃতির একটি পাঙাশ মাছ ধরা পড়ে। পরে সকালে উপজেলার চেয়ারম্যান ঘাটের আল্লাহর দান মৎস্য আড়তে নিয়ে এলে নিলামে মাছটি ৪ হাজার টাকায় বিক্রি হয়। ৬ কেজি ওজনের পাঙাশ মাছটি কিনে নেন চাটখিল উপজেলার বাসিন্দা ফারুক সিদ্দিকী ফরহাদ ।

আল্লাহর দান মৎস্য আড়তের মালিক মো. আকবর হোসেন বলেন, ৬ কেজি ওজনের একটি পাঙাশ মাছটি নিলামে চেয়ারম্যান ঘাটে ঘুরতে আসা ফারুক সিদ্দিকী ফরহাদ ৪ হাজার টাকায় কিনে নেন।

চাটখিল উপজেলার বাসিন্দা ফারুক সিদ্দিকী ফরহাদ বলেন, ইলিশ মাছ কেনার জন্য চেয়ারম্যান ঘাটে এসেছি। ইলিশের দাম বেশি। মাছও কম। আমি নিলামে মাছটি ৪ হাজার টাকায় কিনেছি। নদীর পাঙাশের স্বাদ ভালো এবং চাহিদা আছে।

হাতিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা মো. ফাহাদ হাসান বলেন, মৎস্য সংরক্ষণে সরকারের দেওয়া বিভিন্ন সময়ে নিষেধাজ্ঞা বাস্তবায়ন করায় নদী ও সাগরে বড় আকৃতির মাছের সংখ্যা ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। আমরা আশা করছি জেলেরা বড় আকৃতির মাছ আরও বেশি পাবেন। এছাড়া মাত্র সমুদ্রে নিষেধাজ্ঞা শেষ হয়েছে। আশা করি জেলেরা সামনে ইলিশ পাবে।

Link copied!