AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কুরিয়ার সার্ভিসে মিললো ৪২ বস্তা অবৈধ চায়না জাল


কুরিয়ার সার্ভিসে মিললো ৪২ বস্তা অবৈধ চায়না জাল

সিরাজগঞ্জ শাহজাদপুরে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আসা বিপুল পরিমাণ নিষিদ্ধ চায়না দুয়ারি জাল আটক করেছে থানা পুলিশ।

গত রবিবার(২৮) ভোররাতে উপজেলার মশিপুর বাজারে সওদাগর কুরিয়ার সার্ভিসের দুইটি মালবাহী কার্গো গাড়ী থেকে চায়না দুয়ারির একটি বড় চালান জব্দ করে। উল্লেখ্য, এরআগে ২০২৩ সালের ৮ সেপ্টেম্বরে মাদারীপুরের রাজৈর উপজেলার টেকেরেহাট বন্দরে সওদাগর কুরিয়ার সার্ভিস থেকে ২৩ বস্তা জব্দ হয়।

অপরদিকে, এসব কুরিয়ার সার্ভিসকে বিচারের আওতায় আনা হয় না বলেই তারা বারবার অবৈধ সামগ্রী পরিবহনের সাহস পায় বলে ক্ষোভ প্রকাশ করেন সচেতনমহল।

থানা পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার মশিপুর বাজারে অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে পাবনা থেকে সিরাজগঞ্জগামী সওদাগর কুরিয়ার সার্ভিসের দুইটি মালবাহী কার্গো গাড়ী চেক করে একটিতে ৩৫ (পঁয়ত্রিশ) বস্তা এবং অপরটিতে ০৭ (সাত) বস্তায় ২১০ টি ৪০ ফুটের নিষিদ্ধ চায়না দুয়ারী জাল (কারেন্ট জাল) জব্দ করে শাহজাদপুর থানা পুলিশ। যার আনুমানিক মূল্য থানা পুলিশ বলছে প্রায় চার লক্ষ টাকা অপরদিকে উপজেলা মৎস্য অফিস বলছে এ জালের মূল্য প্রায় ১১ লক্ষাধীক টাকা। 

গোপন সূত্রে আরও জানা যায়, শ্রী পলাশ কুমার হালদার (৩৫) পিতা-শ্রী সুবল চন্দ্র হালদার, ঈশ্বর চন্দ্র হালদার (৪০) পিতা-মৃত ক্ষিতিশ হালদার, প্রকাশ কুমার হালদার (২৫) পিতা-পরিমল হালদার, শ্রী নিত্য হালদার (৪০) পিতা-মৃত হরিকমল হালদার, পাবনা জেলার বেড়া থানার বনগ্রাম গ্রামের আসামীগন উক্ত বস্তায় কাপড় আছে বলিয়া বেড়া হতে বস্তার মালামালগুলো দেশের বিভিন্ন জেলায় পৌঁছে দেওয়ার জন্য কুরিয়ার সার্ভিসে বুকিং দেয়।

এ বিষয়ে শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সবুজ রানা বলেন, এ ব্যাপারে শাহজাদপুর থানায় মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইনে নিয়মিত মামলা হয়েছে এবং এখন পর্যন্ত কাউকে আটক করা যায়নি। এর আগেও এই কুরিয়ার সার্ভিসে নিষিদ্ধ চায়না দুয়ারী জাল উদ্ধার হয়েছিল তারপরও এদের আইনের আওতায় আনা হলো না কেন এমন প্রশ্নের জবাবে এ কর্মকর্তা  বলেন, সওদাগর কুরিয়ার সার্ভিসে হাজার হাজার মাল যায়, তার মধ্যে যদি অপ্রয়োজনীয় কোন মাল থাকে সেটা জব্দ করা যায়। এখন এখানে প্রয়োজনীয় মালামালও যায় অপ্রয়োজনীয় মালামালও যায় তাই বলে কি পুরো কুরিয়ার সার্ভিস শাস্তি পবে এটা হলো আইনে ব্যাখ্যা বলেন থানার ওসি সবুজ রানা।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!