AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সুন্দরগঞ্জে আনসার ভিডিপি’র উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান


সুন্দরগঞ্জে আনসার ভিডিপি’র উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান

মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দিক নির্দেশনায় সারাদেশের ন্যায় গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা আনসার ও ভিডিপি’র উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান -২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

দেশের ৬৪টি জেলা ৪৯২টি উপজেলা ৪২টি ব‍্যাটালিয়ন সহ এক যোগে সকল ইউনিটে এ কার্যক্রম সম্পন্ন করা হয়।

মঙ্গলবার সকালে বাংলাদেশ আনসার ও ভিডিপি‍‍`র মহাপরিচালকের দিক নির্দেশনায় গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট আরিফুল রহমানের তত্ত্বাবধায়নে জেলায় সর্বমোট ৭০৭টি ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করা হয়। উপজেলার আনসার ভিডিপি কার্যালয় কর্তৃক ১৫টি ইউনিয়নে ক্লাব সমিতি সরকারি রাস্তার পাশে বৃক্ষরোপণের জন‍্য শতাধিক ফলজ, বনজ ও ঔষধি  বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো. গোলাম রব্বানী।

উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা গোলাম রব্বানী বলেন, ‘পরিবেশের ভারসাম্য রক্ষার্থে ফলজ, ভেষজ, বনজ ও ঔষধি গাছের ভূমিকা অপরিসীম। বর্তমান সময়ের হঠাৎ প্রচণ্ড গরম এবং হঠাৎ ভারী বৃষ্টি এবং অন্যান্য দুর্যোগ মোকাবেলায় পরিবেশের ভারসাম্য রক্ষার সহায়ক হিসেবে এসব চারা গাছ রোপণ করা হচ্ছে। যাতে করে উদ্ভিদকুল, প্রাণিকুল এবং সর্বোপরি বাসযোগ্য পরিবেশের ভারসাম্য রক্ষা করা সম্ভবপর হয়।

এসময় উপজেলা আনসার ভিডিপির  প্রশিক্ষক-প্রশিক্ষিকা, ১৫টি ইউনিয়নের আনসার কমান্ডার, সহকারী কমান্ডার, ইউনিয়ন দলনেতা দলনেত্রী, ক্লাব সমিতির সম্পাদক ও সদস‍্য সদস‍্যাগণ উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/বিএইচ

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!