AB Bank
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজশাহীতে তিনটি পুলিশ বক্সে ভাংচুর ও অগ্নিসংযোগ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, রাজশাহী
০৫:৪১ পিএম, ৩ আগস্ট, ২০২৪
রাজশাহীতে তিনটি পুলিশ বক্সে ভাংচুর ও অগ্নিসংযোগ

বৈষম্যবিরোধ ছাত্র আন্দোলনের বিক্ষোভ মিছিল থেকে রাজশাহীতে তিনটি পুলিশ বক্সে ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে।

শনিবার (৩ আগস্ট) সকালে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গেট থেকে বিক্ষোভ মিছিল বের করে আন্দোলনকারিরা। তারা মিছিল নিয়ে তালাইমারী আসলে সেখানে পুলিশ বক্সে হামলা চালিয়ে ভাংচুর করে।

পরে আন্দোলনকারিরা বিক্ষোভ মিছিল নিয়ে নগরীর রেলগেট চত্ত্বর অবরোধ করে বিক্ষোভ করেন। একপর্যায়ে তারা রেলগেট পুলিশ বক্সে ব্যাপক ভাংচুর চালায় ও আগুন ধরিয়ে দেয়। এর পর আন্দোলনকারিরা ভদ্রা মোড়ে আরও একটি পুলিশ বক্সে হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এছাড়াও রাজশাহী স্টেশন এলাকায় শ্রমিক লীগ ও রেলগেট এলাকায় আওয়ামী লীগের কার্যালয়েও ভাংচুর চালায় তারা।

এদিকে আন্দোলনকারিরা তালাইমারি মোড়ে নগর গোয়েন্দা পুলিশের সদস্য সাইফুল ইসলাম এবং রেলগেট মোড়ে বৈষম্যবিরোধ ছাত্র আন্দোলনের একাংশের সমন্বয়কারি রাকিব হাসান অর্ণবকে পিটিয়ে জখম করে। কয়েকদিন আগে আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দেওয়ায় অর্ণবকে এবং পুলিশ বক্স ভাংচুরের ছবি তোলার সময় সাইফুল ইসলামকে পিটিয়ে জখম করা হয়। তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জামিরুল ইসলাম বলেন, পুলিশ আন্দোলনকারিদের বিক্ষোভে বাধা দেয়নি। তাদের নির্বিগ্নে বিক্ষোভ করতে দেওয়া হয়েছে। কিন্তু এর পরও তারা পুলিশ বক্সগুলোতে হামলা করে ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে। এছাড়াও রাস্তার পাশের বেশকিছু স্থাপনাতেও ভাংচুর চালিয়েছে তারা। এছাড়াও পুলিশের বিশেষ শাখার সাইফুল ইসলাম নামের কনস্টেবল পিটিয়ে জখম করেছে। তার অবস্থা আশঙ্কাজনক। বিকেল ৪টার দিকে পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার হাসপাতালে সাইফুল ইসলামকে দেখতে যান। এ সময় তিনি সাইফুরের শারীরিক অবস্থা ও চিকিৎসার খোঁজ খবর নেন।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!