AB Bank
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চাঁপাইনবাবগঞ্জে আ.লীগ অফিস, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স-পুলিশ বক্স আগুন


চাঁপাইনবাবগঞ্জে আ.লীগ অফিস, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স-পুলিশ বক্স আগুন

চাঁপাইনবাবগঞ্জে এক দফা দাবিতে শিক্ষার্থীদের সর্বাত্বক অসহযোগ আন্দোলন কর্মসূচি পালনের সময়ে জেলা আওয়ামী লীগ কার্যালয়, উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ও পুলিশ বক্সে হামলা ও ভাঙচুর চালানো হয়। এসময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ভাঙচুরের সময় ১২টি মোটরসাইকেল জ্বালিয়ে দেয়া হয়।

জেলা আওয়ামী লীগ কার্যালয়ে তিনটি ও জেলা শহরের শিবতলা মোড় এলাকায় অন্তত ৭টিসহ মোট ১০টি ককটেল বিস্ফোরণ ঘটে। রোববার (০৪ আগস্ট) বিকেলে এসব ভাঙচুর, অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

আন্দোলনকারী শিক্ষার্থীদের অভিযোগ, বিকেলে তারা মিছিল নিয়ে শহর প্রদক্ষিণ করছিল। এসময় আওয়ামী লীগ নেতাকর্মীরা মিছিলটিকে ধাওয়া করে। আন্দোলনকারীরাও পাল্টা ধাওয়া করলে আওয়ামী লীগের নেতাকর্মীরা পালিয়ে যায়। এসময় আন্দোলনকারীরা আওয়ামী লীগ অফিসে ভাঙচুর করেছে। অফিসের সামনে থাকা মোটরসাইকেলগুলো ভাঙচুর ও আগুন জ্বালিয়ে দেো হয়।

এদিকে, চাঁপাইনবাবগঞ্জ শহরের শিবতলা মোড়ে আওয়ামী লীগ ও আন্দোলনকারীদের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এসময় ৭টি ককটেল বিস্ফোরণ ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি। কে বা কারা এ বিস্ফোরণ করেছে তা জানাতে পারেনি স্থানীয় বাসিন্দা ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা। এছাড়াও জেলা শহরের শান্তিমোড় এলাকায় পুলিশ বক্স ও উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভাঙচুর চালিয়েছে আন্দোলনকারীরা।

এর আগে বেলা ৩টার দিকে জেলা শহরের শান্তিমোড় থেকে এক দফা দাবিতে একটি মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়ে সমাবেশ করে। এসময় প্রায় দুই ঘণ্টা সোনামসজিদ-রাজশাহী সড়ক সমাবেশে অবস্থান নিলে যান চলাচল বন্ধ হয়ে যায়। অন্যদিকে, অসহযোগ আন্দোলনের প্রতিবাদে অবস্থান কর্মসূচির ঘোষণা দিলেও দেখা যায়নি আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীদের।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!