AB Bank
ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মোরেলগঞ্জে আনন্দ মিছিল


মোরেলগঞ্জে আনন্দ মিছিল

বাগেরহাটের মোরেলগঞ্জে ছাত্র আন্দোলনে সরকারের পদত্যাগে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে।।

ছাত্র আন্দোলনের চাপ সইতে না পেরে সোমবার (৮ আগস্ট) দুপুরে আওয়ামীলীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার রাষ্ট্রপতির কাছে পদত্যাগ পত্র জমা দেন। 

পদত্যাগের পরপরই বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে সাধারণ মানুষ, শিক্ষার্থী -জনতা, বিএনপি ও এর অংগসংঠন সহ বিভিন্ন পেশার জনগণ।সোমবার দুপুরে সরকার পতনের খবর ছড়িয়ে পড়লে উপজেলা চত্বরে বিভিন্ন এলাকা থেকে আসতে থাকে সাধারণ মানুষ। জাতীয় পতাকা হাতে নানান শ্রেণির নানান পেশার মানুষ উপজেলার বিভিন্ন সড়কে আসতে থাকে। 

সাড়ে তিনটার দিক থেকেই খন্ড খন্ড আনন্দ শোভাযাত্রা শুরু হয়। এক সময় সে আনন্দ শোভাযাত্রা বিশাল আকার ধারণ করে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।শোভাযাত্রায় যোগদান করা সাধারণ মানুষের বক্তব্য শুনতে চাইলে অসংখ্য মানুষ সমস্বরে বলেন নতুন করে এদেশ যেন স্বাধীন হলো। শিক্ষার্থীদের আন্দোলনকে দমানো এত সহজ নয়। এদেশের শিক্ষার্থী সমাজ নতুন করে ইতিহাস লিখলো। এসব শিক্ষার্থীদের থেকে আমরা নতুন করে শিক্ষা নিলাম কি ভাবে ন্যায্য দাবী আদায় করতে হয়।এসময় শিক্ষার্থী ও সাধারণ মানুষের শোভাযাত্রায় বর্তমান সরকারকে ভুয়া, ভুয়া স্লোগানে মুখর হয়ে উঠে মোরেলগঞ্জের বিভিন্ন অলিগলি সহ পুরো উপজেলা।এছাড়াও উপজেলার কেন্দ্রীয় আওয়ামীলীগ অফিসে ভাংচুর করে বিক্ষুব্ধ জনতা।

দীর্ঘদিন ক্ষমতাসীন রাজনৈতিক দলের কোন ঠাসা থেকে বেরিয়ে এসে এরই মাঝে বিভিন্ন জায়গায় মিষ্টি বিতরণ করেছে উপজেলা বি এন পির নেতাকর্মীরা। এছাড়াও তারা সুন্দর আগামীর কামনা করে আনন্দ মিছিল ও শোভাযাত্রায় অংশ গ্রহণ করেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!