AB Bank
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাভারে নিহতের সংখ্যা অন্তত ৩১ জন


Ekushey Sangbad
নাজমুল করিম, সাভার, ঢাকা
০৬:৫৬ পিএম, ৭ আগস্ট, ২০২৪
সাভারে নিহতের সংখ্যা অন্তত ৩১ জন

ঢাকার সাভারে আন্দোলনকারী ও পুলিশের মধ্যে সোমবারের সংঘর্ষে অন্তত ৩১ জন নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। স্থানীয় বিভিন্ন হাসপাতাল ও নিহতের স্বজনদের কাছ থেকে এ তথ্য পাওয়া যায়।

আশুলিয়ার স্থানীয় বেশ কয়েকজন বাসিন্দা জানান, আশুলিয়া থানার সামনের মহাসড়কে পদচারী সেতুতে দুই ব্যক্তির মরদেহ দুই পা বেঁধে উল্টো করে ঝুলানো ছিলো। সকালে মরদেহ দুটি নিচে নামানো হয়। মরদেহ দুটির মুখ থেঁতলে দেয়া হয়েছে। পিকআপে ২ জনকে আগুন দিয়ে পুড়িয়ে মেরে ফেলা হয়েছে। থানার সামনেও একটি লাশ পড়ে আছে। তার শরীরেও আগুন দিয়েছিলো। লাশগুলো পুলিশ সদস্যদের হতে পারে।

এ ব্যাপারে কথা বলতে বিকেল ৪ টার দিকে ঢাকা জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামানসহ সাভারে দায়িত্বরত পুলিশের উর্দ্ধতন তিনজনের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তাদের মুঠোফোন বন্ধ পাওয়া যায়। 

তবে গতকাল ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) মো. আসাদুজ্জামান বলেছিলেন, আমাদের তিনটি থাকায় ভাংচুর করে আগুন দেয়া হয়েছে। লুটপাট হয়েছে। কয়েকজন পুলিশ সদস্যকে হত্যা করা হয়েছে বলে আমাকে জানানো হয়েছে। সে ব্যাপারে খোঁজ খবর নেয়ার চেষ্টা চলছে। 

বেসরকারি এনাম মেডিকেল কলেজ হাসপাতালের কর্মকর্তারা জানান, গতকাল দিনব্যাপী সংঘর্ষের ঘটনার পর মঙ্গলবার দুপুর সাড়ে ৩ টা পর্যন্ত ১৫ জনের মৃত্যু নথিভুক্ত করেছেন তারা। 

নিহতরা হলেন, রমজান , মোজাহিদ, নাফিসা, তৌহিদুর রহমান, সাফোয়ান, রাসেল, রফিক, নিসান, মুন্না, সজিব, রানা, আলামিন, সাজ্জাদ, লালমিয়া ও কাউয়ুম। তবে তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

সাভারের বেসরকারি এনাম মেডিকেল কলেজ হাসপাতালের তত্বাবধায়ক মো. ইউসুফ বলেন, হাসপাতালে আজ দুপুর ৩ টা পর্যন্ত মৃতের সংখ্যা ১৫ জন। নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিসিইউ) ভর্তি ৩-৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

গতকাল সংঘর্ষের সময় সাভারের পাকিজা এলাকায় শ্রাবণ গাজী (২১) নামের একজন নিহত। শ্রাবণ গাজির পরিবারের সদস্যরা দাবি করেছেন গুলিবিদ্ধ হয়ে তিনি নিহত হন। 

সাভারে গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালের সমন্বয়ক গোলাম রহমান শাহজাহান বলেন, গুলিবিদ্ধ হয়ে গতকাল ৬ জনের মৃত্যু হয়েছে। কারো মাথায় কারো পেটে গুলি লেগেছে। আজকে এখন পর্যন্ত সংঘর্ষের ঘটনায় চিকিৎসাধীন আহত কারো মৃত্যু হয়নি। 

আশুলিয়ার নারী ও শিশু হাসপাতালের ব্যবস্থাপক হারুন অর রশীদ বলেন, গতকাল তিনজনকে মৃত অবস্থায় আনা হয়। এরমধ্যে একজনের নাম স্বপন প্রমাণিক (২০), জাহিদুর রহমান (২৫)। অপর একজনের পরিচয় পাওয়া যায়নি। তাদের শরীরে গুলি লেগেছে। 

আশুলিয়ার পলাশবাড়ী এলাকায় হাবীব হাসপাতালের ব্যবস্থাপক মো. রাসেল মিয়া বলেন, গতকাল (সোমবার) বিকেলে ৫ জনের মরদেহ হাসপাতালের সামনে আনা হয়। কিছুক্ষণ পর ৪ জনের পরিবারের সদস্যরা মরদেহ সেখান থেকে নিয়ে যান। পরে ডেথ সার্টিফিকেটের জন্য অন্য কোনো হাসপাতালে নেয়া হয়েছে কিনা জানিনা। তবে অজ্ঞাত একজনের মরদেহ মর্গে পাঠানো হয়েছে।

(যেহেতু এই লাশগুলো পরে এনাম মেডিকেল বা অন্যকোন  হাসপাতালে নেয়া হলো কিনা সেটি নিশ্চিত নয় তাই এই চারজনের সংখ্যা বাদ রেখেছি। অন্য হাসপাতালে নিলে সংখ্যা দুইবারও হতে পারে তাই একজনকে সরাসরি  মর্গে পাঠাইছে তাই একজন ধরেছি)।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!