AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শেখ হাসিনা পদত্যাগে রাজবাড়ীতে বিএনপির বিশাল সমাবেশ অনুষ্ঠিত


শেখ হাসিনা পদত্যাগে রাজবাড়ীতে বিএনপির বিশাল সমাবেশ অনুষ্ঠিত

শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ত্যাগের পর রাজবাড়ীতে বিএনপির উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) বিকেলে শহরের শহীদ স্মৃতি চত্বরে প্রধান অতিথির বক্তৃতা করেন, রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য, জেলা বিএনপির সাবেক সভাপতি ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম। 

জেলা বিএনপির সাবেক আহবায়ক নঈম আনসারীর সভাপতিত্বে বক্তৃতা করেন, রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের আইনজীবি এ্যাড. নেকবর হোসেন মনি, বালিয়াকান্দি উপজেলা বিএনপির সাবেক সভাপতি আবুল হোসেন খান, জেলা যুবদলের আহবায়ক খায়রুল আনাম বকুল, রাজবাড়ী মহিলা দল নেত্রী ইয়াসমিন আক্তার প্রিয়া, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক শাহ্ আলম, রাজবাড়ী সদর উপজেলা যুবদলের আহবায়ক ও কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন সম্রাট, জেলা কৃষকদলের আহবায়ক আইয়ুবুর রহমান, রাজবাড়ী পৌর যুবদলের নেতা মহিউদ্দিন আহম্মেদ গিটার, সাবেক ছাত্রনেতা রফিকুল ইসলাম, খানগঞ্জ ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, স্বেচ্ছাসেবকদলের অশোক কুমার, উমর ফারুক, শ্রমিকদলের সাধারণ সম্পাদক শাহ্ আলম, জেলা হকার শ্রমিকদলের সভাপতি আব্দুস সাত্তার প্রমুখ।

রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য, জেলা বিএনপির সাবেক সভাপতি ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম বলেছেন, আজ ১৭ বছর পর প্রকাশ্যে আমরা সমাবেশ করতে পারলাম। আগে মিলাদ মাহফিল করতে গেলেও পুলিশ বাঁধা দিয়েছে। বিনা কারণে মিথ্যা মামলা দায়ের করে কারাগারে নিক্ষেপ করেছে। আমরা কোটা সংস্কার আন্দোলনে নিহত সকল শহীদদের আত্নার শান্তি কামনা করাসহ হত্যাকারীদের বিচার দাবী করেন।

আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম বলেন, আমাদের কমল মতি ছাত্র-ছাত্রীদের হত্যা করা হয়েছে। কিভাবে পাখির মতো গুলি করে হত্যা করা হয়েছে, তা আমি স্বচক্ষে দেখেছি। যাদেরকে আমাদেরকে নিরাপত্তা দেওয়ার কথা, তারাই প্রকাশ্যে গুলি করেছে। বাংলাদেশের কোটি কোটি শিক্ষার্থীরা ঝাপিয়ে পড়েছিল। আজ পদত্যাগ করে দেশ ছেড়েছে। রাজবাড়ীতে কাজী পরিবারের নেতৃত্বে অস্ত্র-সস্ত্র নিয়ে শিক্ষার্থীদের উপর ঝাপিয়ে পড়েছিল।

তিনি বলেন, আমাদের রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়ার সন্তান সাগর কোটা সংস্কার আন্দোলনে শহীদ হয়েছে। আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে আটক করে রাখা হয়েছে। তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে দেশে আসতে দেয়নি। আজ নিজেই দেশ ছেড়ে পালিয়েছে।

আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম বলেন, আমি কোন প্রতিহিংসার রাজনীতি করি না। আমি প্রতিহিংসার রাজনীতি করতে চাইনি। আজকে এই পরিবর্তনের মধ্যে দিয়ে কোন হাটে, ঘাটে, মাঠে, সংখ্যালঘুদের সুরক্ষা দিবেন। কোন রকম ভাবে ষড়যন্ত্রে পাড়া দেওয়া যাবে না। জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সাথে দেখা করেছি। পুলিশের মধ্যে সবাই খারাপ না। দুই একজন খারাপ পুলিশ আছে। আপনারা পুলিশের কার্যক্রমকে সহযোগিতা করবেন। নিরাপত্তার দায়িত্ব পালন করবেন। মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!