AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

২৯ কেজি স্বর্ণালঙ্কারসহ দুই রোহিঙ্গা আটক


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কক্সবাজার
০৩:৫৫ পিএম, ১১ আগস্ট, ২০২৪
২৯ কেজি স্বর্ণালঙ্কারসহ দুই রোহিঙ্গা আটক

কক্সবাজারে টেকনাফের হ্নীলা সীমান্ত থেকে ২৯ কেজি ১৫ গ্রাম ওজনের স্বর্ণালঙ্কারসহ দুই রোহিঙ্গাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

গত শনিবার মধ্যরাতে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের উত্তর ফুলের ডেইল এলাকায় এ অভিযান চালিয়ে ওই স্বর্ণালঙ্কারসহ তাদের আটক করা হয়। উদ্ধার করা এসব স্বর্ণের আনুমানিক মূল্য ২৮ কোটি ৭৫ লাখ টাকা বলে জানা গেছে।

আটকরা হলেন: উখিয়া উপজেলার বালুখালী ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মৃত লিয়াকত আলীর ছেলে ইয়াহিয়া খান (৪৫) এবং মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডু থানার সুইজা গ্রামের মৃত মীর আহম্মেদের ছেলে আনোয়ার সাদেক (২৮)।

এ বিষয়ে বিজিবির টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ জানান, মধ্যরাতে টেকনাফের উত্তর ফুলের ডেইল সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে পাচার হয়ে আসা স্বর্ণের বড় একটি চালান এক ব্যক্তির বসতঘরে মজুদ করা হয়েছে এমন গোপন খবর আসে।

এর ভিত্তিতে সন্দেহজনক বসতঘরটি ঘিরে ফেললে বিজিবির সদস্যদের উপস্থিতি টের পেয়ে দুজন লোক ছোট একটি ব্যাগসহ কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা চালান। পরে বিজিবির সদস্যরা ধাওয়া দিয়ে তাদের আটক করতে সক্ষম হন।

এ সময় আটকদের সঙ্গে থাকা ব্যাগটি খুলে পাওয়া যায় বিভিন্ন প্রকারের ২৯ কেজি ১৫ গ্রাম স্বর্ণালংকার এবং বাংলাদেশি নগদ ২৬ হাজার ১০ টাকা।

বিজিবির ও কর্মকর্তা আরও জানান, উদ্ধার স্বর্ণালংকার ও নগদ টাকা কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের ট্রেজারি শাখায় রাখা হয়েছে। আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!