AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সরকারের পতনে আজ আমরা শান্তির নিঃশ্বাস নিতে পারছি: আফরোজা খান রিতা


Ekushey Sangbad
সায়েম খান, মানিকগঞ্জ
০৮:১০ পিএম, ১১ আগস্ট, ২০২৪
সরকারের পতনে আজ আমরা শান্তির নিঃশ্বাস নিতে পারছি: আফরোজা খান রিতা

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মানিকগঞ্জ জেলা শাখার  সভাপতি আফরোজা খান রিতা বলেছেন, "স্বৈরাচারী আওয়ামী লীগ সরকারের পতনে আজ আমরা শান্তির নিঃশ্বাস নিতে পারছি। আমরা সবাই মিলে কথা বলতে পারছি। আমরা গণতন্ত্রকে ফিরে পেয়েছি। এই গণতন্ত্র ও স্বাধীনতাকে যারা ফিরিয়ে এনেছে, সেই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আবু সাঈদ ও মুগ্ধসহ যে সকল ছাত্রছাত্রীরা শহীদ হয়েছেন তাদের সবাইকে আমি শ্রদ্ধার সাথে স্মরণ করছি।

রোববার (১১ আগস্ট) দুপুরে উপজেলার ঝিটকা বাজার বাসস্ট্যান্ডে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা যে অর্জন করেছি, তা ধরে রাখা কিন্তু অনেক কঠিন। আমরা কিন্তু এখনও আমাদের লক্ষে পৌঁছাতে পারিনি। আমরা কেবল একটা ধাপ পার হয়েছি। আমাদের অনেক দূর যেতে হবে। সে জন্য আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সবাইকে ধানের শীষের কাতারে দাঁড়াতে হবে।

আফরোজা খান রিতা আরও বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যারা ছিলেন তাদের নিয়েই আমরা এক সাথে কাজ করব। আমাদের চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আজ আমি এখানে এসেছি। তিনি আমাদের এলাকার সাধারণ জনগণ, ব্যবসায়ী ও হিন্দু সম্প্রদায়দের সাথে দেখা করার নির্দেশ দিয়েছেন।"

উপস্থিত যুব সমাজের উদ্দেশ্য  তিনি বলেন, "এখানে অনেক যুব সমাজের ভাইয়েরা উপস্থিত হয়েছেন। আপনাদের ওপর কিন্তু অনেক বড় দায়িত্ব রয়েছে। এখনও প্রশাসন অনেকটাই এলোমেলো আছে। এই মূহুর্তে সাধারণ  জনগণ ও ব্যবসায়ীদের দিকে খেয়াল রাখতে হবে। আপনাদের স্পষ্ট করে বলতে চাই, কোনো ব্যবসা প্রতিষ্ঠানে যদি কেউ চাঁদাবাজি করতে আসে তাহলে তাকে বেঁধে প্রশাসনের হাতে তুলে দিবেন। আমাদের দলীয় কেউ চাঁদাবাজি করলে তা প্রমাণিত হলে তাকে দল থেকে বহিষ্কার করা হবে। আমার বাবা যে আদর্শ নিয়ে কাজ করেছেন আমিও সেই আদর্শ নিয়ে আপনাদের মাঝে ফিরে এসেছি। কোনো চাঁদাবাজ, সন্ত্রাসীকে আমি প্রশ্রয় দিব না।"

হিন্দু সম্প্রদায়দের নিয়ে  রিতা বলেন, আমরা মানিকগঞ্জবাসী হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টানসহ সকল ধর্মের মানুষ এক সাথে মিলেমিশে কাজ করছি। একজন আরেকজনের ভাই হয়ে কাজ করছি। সারাদেশের তুলনায় মানিকগঞ্জে কিন্তু তেমন বিশৃঙ্খলার সৃষ্টি হয় নাই। আমি অনেক মন্দির ঘুরে এসেছি। সবাই বলছে আমরা ভাল আছি, সমস্যা হয় নাই।" জনগণ যেন ভয় না পায়, আতংকিত না হয়, সে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সদস্যের নিয়ে প্রতিটি এলাকায় ছোট ছোট কমিটি গঠন করে পাহারা দেয়ার বিষয়েও দলীয় নেতাকর্মীদের নির্দেশনা দেন তিনি।

জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও গালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিক বিশ্বাসের সভাপতিত্ব সমাবেশে আরও উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি আব্দুক হান্নান মৃধা, জেলা বিএনপির সহসভাপতি আব্দুল বাতেন, কোষাধ্যক্ষ আব্দুল হক, প্রচার ও প্রকাশনা সম্পাদক মহিউদ্দিন মুঞ্জু, জেলা বিএনপির সদস্য ও উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন দুলাল, উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি আব্দুল কুদ্দুস, সহসভাপতি হাজী ওবায়দুর রহমান বাবুল, উপজেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক মেহেদী হাসান হিপুসহ উপজেলা ও ইউনিয়ন বিএনপি ও সহযোগী অঙ্গ সংগঠনের প্রায় সহস্রাধিক নেতৃবৃন্দসহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এর আগে সকালে তিনি হরিরামপুর উপজেলা চত্বরেও একটি সমাবেশ করেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!