AB Bank
ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চট্টগ্রামে  লুট হওয়া ২১ অস্ত্র ও গুলি উদ্ধার


চট্টগ্রামে  লুট হওয়া ২১ অস্ত্র ও গুলি উদ্ধার

চট্টগ্রাম নগরীর বিভিন্ন থানা থেকে লুট হওয়া ২১টি আগ্নেয়াস্ত্র এবং ২৭৫ রাউন্ড গুলি উদ্ধার করেছে র‌্যাব-৭। উদ্ধার অস্ত্রগুলোর মধ্যে রয়েছে- এসএমজি, চায়না রাইফেল, বিডি রাইফেল, শট গান, পিস্তল ও গ্যাস গান।

স্থানীয়দের কাছ থেকে এবং অন্য উৎস থেকে এসব অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। জানা গেছে, গত ৫ আগস্ট ছাত্র-জনতার বিজয় উল্লাসের সময় দুর্বৃত্তরা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন থানায় ভাংচুর, অগ্নিসংযোগ এবং লুটপাট চালায়। 

লুটপাটের ঘটনায় থানাসমূহ থেকে আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ এবং বিভিন্ন সরঞ্জামাদি লুট করে নিয়ে যাওয়া হয়। লুটপাট হওয়া অস্ত্র ও গোলাবারুদ চট্টগ্রাম মহানগরের নিরাপত্তার জন্য হুমকি হয়ে দাঁড়ায়। একইসঙ্গে সচেতন নাগরিকদের লুট হওয়া অস্ত্র ও গোলাবারুদের ব্যাপারে তথ্য দিয়ে সহায়তা করার জন্য আহবান জানানো হয়। 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক শরীফ উল আলম জানান  থানা থেকে লুট হওয়া অস্ত্র, গোলাবারুদ এবং সরঞ্জামাদি উদ্ধারের জন্য গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়। এতে সাধারণ নাগরিকরা সাড়া দেন। 

স্থানীয় জনগণের কাছ থেকে এবং অন্যান্য উৎস থেকে ১৩ আগস্ট পর্যন্ত ২১টি বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্র এবং ২৭৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। 

তিনি আর ও বলেন উদ্ধার অস্ত্রগুলোর মধ্যে রয়েছে এসএমজি, চায়না রাইফেল, বিডি রাইফেল, শর্ট গান, পিস্তল এবং গ্যাস গান। উদ্ধারকৃত অস্ত্র, গোলাবারুদ ও অন্যান্য সরঞ্জামাদি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনারের (হেড কোয়ার্টার) কাছে হস্তান্তর করা হয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!