AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কহলখালী খাল পরিষ্কারে স্বেচ্ছায় পেকুয়ার স্বেচ্ছাসেবীরা


Ekushey Sangbad
এসএম জুবাইদ, পেকুয়া, কক্সবাজার
১২:৫৬ পিএম, ১৫ আগস্ট, ২০২৪
কহলখালী খাল পরিষ্কারে স্বেচ্ছায় পেকুয়ার স্বেচ্ছাসেবীরা

কক্সবাজারের পেকুয়ার বহু পুরানো কহলখালী খাল দীর্ঘ দিনের অপরিস্কার হয়ে পড়া থাকা খালটি পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছে উপজেলা পরিষদ। এ কাজে সহযোগিতায় যুক্ত হয়েছেন বিভিন্ন স্বেচ্ছাসেবী ও পরিবেশবাদী সংগঠনের ২০০ স্বেচ্ছাসেবী।

১৪ আগষ্ট (বুধবার) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজুর নেতৃত্বে এ পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেন। এ কার্যক্রমে অংশ নিয়েছেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহাবুবুল করিম। 

স্বেচ্ছাসেবী ও পরিবেশবাদীরা বিভিন্ন দলে ভাগ হয়ে কহলখালী খালের পেকুয়া সদর সিকদার পাড়া অংশে পরিষ্কার কার্যক্রম শুরু করেন। এ সময় একটি দলের সঙ্গে যুক্ত হয়ে উপজেলা চেয়ারম্যান রাজু নিজেই হাতে গ্লাভস পরে ময়লা পরিষ্কারে নেমে যান।

ওই সময় স্বেচ্ছাসেবী বাহাদুর বলেন, পেকুয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ কহলখালী খাল। দীর্ঘদিন আবর্জনায় পানি চলাচল বন্ধ ছিল। আজ উপজেলা পরিষদের সহায়তায় পরিবেশকর্মী ও বিভিন্ন সংগঠনের স্বেচ্ছাসেবীরা বিনা পারিশ্রমিকে খাল পরিষ্কার পরিচ্ছন্ন করার জন্য নেমে পড়েছে। 

উপজেলা চেয়ারম্যান শাফায়াত আজিজ রাজু বলেন, খালটি পরিষ্কার পরিচ্ছন্ন ছাড়াও কিছু অংশে খনন করা হবে। যারা খালটি দখল করে রেখেছে তাদের ব্যাপারেও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করণীয় নির্ধারণ করে ব্যবস্থা নেয়া হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!