AB Bank
ঢাকা শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কালাইয়ে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল


কালাইয়ে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল

জয়পুরহাটের কালাইয়ে আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ৭৯তম জন্মদিন উপলক্ষে রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ( ১৬ আগস্ট) বিকেল ৫টায় উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। পৌর বিএনপির আহ্বায়ক সোহেল তালুকদারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে দেন, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মৌদুদ আলম।

এ সময় আরও বক্তব্য দেন, উপজেলা বিএনপির অন্যতম সদস্য ও পুনট ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হাসান এলান, উপজেলা বিএনপির অন্যতম সদস্য সাজ্জাদুল বারী দুলাল, সদস্য নাছিমুজ্জামান, পৌর বিএনপির সদস্য নূর মোহাম্মদ, জেলা যুবদলের সদস্য রাসেল তালুকদার, যুবনেতা আবু ইমাম হোসেন মাসুম, সাবেক পৌর বিএনপির সাধারণ সম্পাদক দীন মোহাম্মদ লিটন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক তোতা, যুগ্ম আহ্বায়ক শাহিন, পৌর সেচ্ছাসেবক দলের আহ্বায়ক হেলাল উদ্দিন মন্ডল, সদস্য সচিব আইনাল হোসেন, আহম্মেদাবাদ ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক বজলুর রশিদ, উদয়পুর ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক প্রভাষক আব্দুল আলিম, উপজেলা ছাত্র দলের আহ্বায়ক আব্দুল কাফিসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা।

এ সময় বক্তারা বলেন, স্বৈরাচার এরশাদ সরকারের পতনের পর নির্বাচনে জনগণ বেছে নেন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে। রাজপথ হয়ে বাংলাদেশের প্রথম নারী প্রধানমন্ত্রীর গৌরবে অভিষিক্ত হন বেগম জিয়া। তিনবার সর্বাধিক ভোটে নির্বাচিত প্রধানমন্ত্রীও হয়েছেন তিনি।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসায় মাত্র ২ কোটি টাকার সাজানো মামলার ফরমায়েশী রায়ে কারারুদ্ধ করে শেখ হাসিনার সরকার। পুরানো কারাগারে স্যাঁতসেঁতে পরিবেশে বিনা চিকিৎসায় বন্দী রাখার ফলে বেগম জিয়া অসুস্থ হয়ে পড়েন। ২০২০ সালে করোনাকালে গুরুতর অসুস্থ হয়ে পড়লে গুলশানে ভাড়া বাসায় এনে বন্দী রাখা হয় খালেদা জিয়াকে। বিশেষজ্ঞ চিকিৎসকরা তাকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসার সুপারিশ করলেও বার বার পরিবারের পক্ষ থেকে করা আবেদন শেখ হাসিনার সরকার নাকচ করে দেয়।

বেগম খালেদা জিয়া বর্তমানে হৃদযন্ত্র, লিভারের সমস্যা, ডায়াবেটিস, চোখ ও হাঁটুর সমস্যাসহ নানা জটিল রোগে আক্রান্ত। এরই মধ্যে করোনা, হার্ট ও লিভারের সমস্যায় বার বার হাসপাতালে ভর্তি হতে হয় তাকে। কিছুদিন আগে তার একটি অপারেশন হয়েছে। বেগম খালেদা জিয়ার বন্দীত্বকালের সাড়ে ছয় বছরে তার বড় পুত্র তারেক রহমান লন্ডনে থেকেই দলকে তৃণমূল শক্তিতে রূপান্তরিত করেছেন। তার মা বেগম খালেদা জিয়ার জন্মদিনেও তিনি প্রবাসে। তবে এখন বিএনপির প্রতিটি নেতা-কর্মী-সমর্থক স্বৈরাচার মুক্ত বাংলাদেশে এই নেত্রীর জন্মদিন ও দোয়া মাহফিল পালন করছেন। শেষে নেত্রীর আশু রোগমুক্তি কামনা ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে মৃত্যুবরণকারী সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!