AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কক্সবাজারে সাবেক হুইপসহ ১৫০ জনের বিরুদ্ধে হত্যা মামলা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কক্সবাজার
০৯:৫৫ এএম, ১৮ আগস্ট, ২০২৪
কক্সবাজারে সাবেক হুইপসহ ১৫০ জনের বিরুদ্ধে হত্যা মামলা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় প্রকাশ্যে গুলি করে হত্যার অভিযোগে জাতীয় সংসদের সাবেক হুইপ সাইমুম সরওয়ার কমলের নামে হত্যা মামলা করেছে পুলিশ। এছাড়া মামলায় আওয়ামী লীগ ও ছাত্রলীগের ১২ নেতা-কর্মীর নাম উল্লেখ করে দেড় শতাধিক নেতা-কর্মীকে আসামি করা হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) সন্ধ্যায় মামলার বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রকিবুজ্জামান।

মামলার আসামিরা হলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সাবেক হুইপ ও সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, জেলা পরিষদ চেয়ারম্যান শাহিনুল হক মার্শাল, তার ছোট ভাই সাবেক উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল, পৌর মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী, যুবলীগ নেতা ইশতিয়াক আহমেদ জয়, জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক মারুফ আদনান, পৌর ছাত্রলীগের সভাপতি হাসান তারেক, সাধারণ সম্পাদক মনিরুল ইসলামসহ দেড় শতাধিক নেতা-কর্মী।

সদর থানার ওসি মো. রকিবুজ্জামান বলেন, পুলিশের উপ-পরিদর্শক সেলিম মিয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। গত ৪ আগস্ট সন্ধ্যায় প্রকাশ্যে গোলাগুলিতে নিহত হন এক আন্দোলনকারী। যারা সেসময় গুলি চালিয়েছেন সিসি ক্যামেরার ফুটেজ দেখে তাদের আসামি করা হয়েছে। বাকিদেরও তদন্ত করে বের করা হচ্ছে বলে জানান তিনি।

তবে প্রত্যক্ষদর্শীদের মতে, সেদিন গুলিতে নিহত তরুণ বিআরবি ক্যাবলস কোম্পানির কর্মী ছিলেন। তিনি আন্দোলন বা প্রতিরোধকারী কোনো পক্ষই ছিলেন না। নিজের কাজ বুঝিয়ে দিয়ে অফিস থেকে বের হতে গিয়ে গোলাগুলির মাঝখানে পড়ে তিনি নিহত হন। তিনি তার গ্রামের বাড়ি চকরিয়ায় ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। শেখ হাসিনা তার পরিবারকে গণভবনে নিয়ে গিয়ে আর্থিক সহায়তা দিয়েছিলেন।

 

একুশে সংবাদ/জ.ন/এনএস

Link copied!