AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শালিখায় দেওয়ালে দেওয়ালে শিক্ষার্থীদের গ্রাফিতি


Ekushey Sangbad
মনিরুল ইসলাম, শালিখা, মাগুরা
০৬:৪৩ পিএম, ১৮ আগস্ট, ২০২৪
শালিখায় দেওয়ালে দেওয়ালে শিক্ষার্থীদের গ্রাফিতি

বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলন ঘিরে রক্তাক্ত জুলাইকে দেওয়ালে দেওয়ালে গ্রাফীতির মাধ্যমে ফুটিয়ে তুলছেন মাগুরার শালিখা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। তারুণ্যের রক্তে রাঙ্গা বসন্তের ফুল আজ রঙে রঙিন। যেখানে ছাত্র-জনতার হাসি ছড়িয়ে পড়েছে দেশজুড়ে রং তুলির মাধ্যমে তা ফুটিয়ে তুলছেন আন্দোলনে যুক্ত থাকা শিক্ষার্থীরা।

ছাত্র-জনতার আন্দোলনকে ঘিরে রক্তাক্ত জুলাইকে গ্রাফিতির মাধ্যমে ফুটিয়ে তুলছেন তারা। সরকার পতনের পর জরাজীর্ণ ও পুরনো দেওয়ালে থাকা আগের লেখা মুছে রং তুলিতে বৈষম্যহীন স্বপ্নের বাংলাদেশকে আঁকছেন তারা। যেখানে ফুটে উঠেছে আন্দোলনে যুক্ত থাকা শিক্ষার্থীদের রক্তে রঞ্জিত ইতিহাস। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ হওয়া ছাত্র জনতার স্মৃতি ও বিজয়ের চিহ্ন ভেসে উঠেছে  উপজেলা সদর আড়পাড়া বাজারের উপজেলা উপজেলা পরিষদের দেওয়ালসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সম্মুখসারীর দেওয়াল গুলো।

যেখানে লেখা হয়েছে সময় হয়েছে জনতার, মোরা আকাশের মতো বাধাহীন, দ্যা পেন ইজ মোর পাওয়ারফুল দ্যান সোয়ার্ড, উই আর ফ্রি টু স্পিকসহ বিভিন্ন কবি সাহিত্যিকের নানা উক্তি। শালিখা উপজেলা সমন্বয়কারী নাসিম হাসানের নেতৃত্বে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পড়ুয়া শিক্ষার্থীরা তিনদিন ধরে এ কর্মসূচি বাস্তবায়ন করছেন। শালিখা উপজেলা সমন্বয়ক নাসিম হাসান বলেন, আজকের এই ইতিহাসকে স্মরণীয় করে রাখতে আমাদের এই কার্যক্রম যাতে করে ভবিষ্যত প্রজন্মের শিক্ষার্থীরা জুলাইয়ের রক্তাক্ত স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের স্মরণ রাখতে পারে পাশাপাশি পাশাপাশি স্বাধীন বাংলাদেশের শিক্ষার্থীদের কে বৈষম্যহীন বার্তা দিতে আমাদের এই আয়োজন।

 

একুশে সংবাদ/বিএইচ

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!