AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নিয়ামতপুরে প্রধান শিক্ষিকার পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ


নিয়ামতপুরে প্রধান শিক্ষিকার পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

নওগাঁর নিয়ামতপুরে বালাতৈড় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা (ভারপ্রাপ্ত) শামসুন্নাহারের পদত্যাগের দাবিতে অবস্থান কর্মসূচী ও বিক্ষোভ মিছিল করেছে বিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

রবিবার (১৮ আগস্ট) বেলা ১১ টায় নিয়ামতপুর উপজেলার বালাতৈড় উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শতাধিক শিক্ষার্থী জড়ো হয়ে বিক্ষোভ শুরু করে। এ সময় ক্লাস বর্জন করে বিদ্যালয়ের সাধরণ শিক্ষার্থীরাও এতে অংশগ্রহন করে।

স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা যায়, স্বেচ্ছাচারিতায়, অনিয়ম, সীমাহীন দুর্নীতি, লুটপাট, নিয়োগ বাণিজ্য সহ বিভিন্ন অপকর্মের দায়ে প্রধান শিক্ষিকার পদত্যাগের দাবিতে বালাতৈড় উচ্চ বিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থী জড়ো হয়ে বিক্ষোভ করছে। এ সময় বিদ্যালয়ের ক্লাস বর্জন করে সকল শিক্ষার্থীরা বিক্ষোভে অংশ নিতে দেখা যায়। প্রধান শিক্ষিকা বিদ্যালয়ে নিয়োগ বাণিজ্য, স্বেচ্ছাচারিতা, সীমাহীন দুর্নীতি, লুটপাট, অনিয়ম সহ বিভিন্ন অপকর্ম করেছে। বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা নিয়মিত আসে না, ফলে তদারকির অভাবে আমাদের নিয়মিত ক্লাস হয় না। আমাদের পরীক্ষা অতিরিক্ত ফ্রি সহ পরীক্ষার ছাড়পত্র টাকার বিনিময়ে নিতে হয়। টাকা না দিলে মাসে পর মাস ঘুরতে হয় বিদ্যালয়ে। 

বালাতৈড় উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মনিরুল ইসলাম বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বিদ্যালয়ের আয় ব্যয় সংক্রান্ত হিসাব গোপন রাখেন। ভুয়া রেজুলেশন, গোপনে মিটিং ও বিদ্যালয়ে নিয়মিত উপস্থিত না হয়ে হাজিরা খাতায় একদিনে স্বাক্ষর করা, স্বেচ্ছাচারিতায়, অনিয়ম ও নিয়োগ বাণিজ্য সহ বিভিন্ন খাতে অপকর্মের সাথে লিপ্ত রয়েছে তিনি।

বালাতৈড় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা (ভারপ্রাপ্ত)  শামসুন্নাহার মুঠোফোন বিদ্যালয়ের অনিয়মের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন আমি অসুস্থ রয়েছে। পরে আপনার সাথে কথা বলবো।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!