AB Bank
ঢাকা বুধবার, ০২ অক্টোবর, ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সুনামগঞ্জ হাসপাতালে তত্বাবধায়কের অপসারণের দাবিতে আউটসোর্সিং কর্মীদের তৃতীয়দিনের মতো কর্মসূচি চলছে


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,সুনামগঞ্জ
০৬:১১ পিএম, ২১ আগস্ট, ২০২৪
সুনামগঞ্জ হাসপাতালে তত্বাবধায়কের অপসারণের দাবিতে আউটসোর্সিং কর্মীদের তৃতীয়দিনের মতো কর্মসূচি চলছে

সুনামগঞ্জ হাসপাতালে দূর্নীতিবাজ তত্বাবধায়কের অপসারণের দাবিতে আউটসোর্সিং কর্মীদের তৃতীয়দিনের মতো কর্মসূচি চলছে

২৫০শয্যা সুনামগঞ্জ জেলা জেলা সদর হাসপাতালে আউটসোর্সিং কর্মীদের ১দিনের নোটিশে চাকরিচূত করায়  দূর্নীতিবাজ তত্ত্বাবধায়ক ডাঃ মোহাম্মদ মাহবুবুর রহমান স্বপনের অপসারণের  দাবীতে এবং আউটসোর্সিং কর্মীদের কর্মস্থলে পূণবহালের দাবীতে তৃতীয়দিনের মতো কর্মসূচী পালন করছেন আউটসোর্সিং কর্মীরা।

বুধবার সকাল ১০টা থেকে আউটসোর্সিংয়ের কর্মীরা হাসপাতালের সামনে জড়ো হয়ে তাদের কর্মসূচী চালিয়ে গেলে ও কর্তৃপক্ষের কোন শান্তনা এখনো পাননি তারা।

গত  ১৯শে  আগষ্ট হতে হাসপাতালে আউটসোসিংয়ে কর্মরত ৬৪ জন কর্মীরা সদর হাসপাতালের সামনে প্রতিদিন তাদের দাবি আদায়ের জন্য জন্য টানা তিনদিন ধরে তাদের আন্দোলন কর্মসূচী চালিয়ে যাচ্ছেন।  এ সময় বক্তব্য রাখেন আব্দুস শহীদ,মিজান,তামান্না সখিনা বেগম প্রমুখ।

অবস্থান কর্মসূচিতে ভোক্তভোগী কর্মীরা বলেন, খুব দ্রুত সময়ের মধ্যে হাসপাতালের উপ-পরিচালক দূর্নীতিবাজ ডাঃ মোহাম্মদ মাহবুবুর রহমানকে অপসারণ করে তাদের দাবী মেনে নিয়ে কর্মস্থলে কাজ করার সুযোগ করে দিতে বর্তমান অন্তবর্তীকালীন সরকারের নিকট দাবী জানান। অন্যতায় তারা তাদের আন্দোলন কর্মসূচী চালিয়ে যাওয়ার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন। কর্মীদের আন্দোলনের খবর পেয়ে গত তিনদিন ধরে হাসপাতালে আসছেন না হাসপাতালের অভিযুক্ত উপ-পরিচালকের।

উল্লেখ্য দীর্ঘ বছর যাবত ৮তলা বিশিষ্ট সুনামগঞ্জ সদর হাসপাতালে লোকবল সংকটের কারনে রোগীদের সেবা প্রদানের জন্য ঐ সমন্ত কর্মীদের আউটসোর্সিংয়ের মাধ্যমে জেলা ও সকল উপজেলায় আয়া, ওয়ার্ড বয়, পরিচ্ছন্ন কর্মী, নাইট গার্ডসহ লোকবল নিয়োগ করা হয় এবং প্রতি বছর উপজেলার সকল হাসপাতালের আউটসোর্সিংয়ে কর্মীদের সেবাদানের অভিজ্ঞা বিবেচনা করে সিভিল সার্জন তাদের মেয়াদ বাড়িয়ে তাদের বহাল রাখার ব্যবস্থা করে দেন । শুধু সদর হাসপাতালটি সিভিল সার্জনের আন্ডারে না থাকায় টেন্ডার বাণিজ্যের মাধ্যমে ফায়দা লুটতে ৬৪ জন কর্মীদের ১দিনের নোটিশে চাকরিচূত করেন দূর্নীতিবাজ ডাঃ মোঃ মাহবুবুর রহমান । এবং ঐ অভিযুক্ত উপ-পরিচালকের নিজ এলাকার এবং তার ব্যবসায়ী প্রাইভেট ক্লিনিকে দালাল লোকদের মাধ্যমে রোগীদের এনে হাসপাতালে নিয়োগপত্র ছাড়াই মাস্টার রোলে চাকরি দিচ্ছেন বলে অভিযোগ আন্দোলনকারীদের। তারা জানান, তাদের চাকুরী বহাল রাখতে হলে তাদের কাছে এই তত্বাবধায়ক মোটা অংকের টাকা দাবী করেন । টাকা দিতে অস্বীকার করায় তাদের চাকরিচূত করা হয়েছে।  অবিলম্বে হাসপাতালের তত্বাবধায়কসহ সকল দূর্নীতিবাজ ডাক্তারের অপসারণের দাবী জানান

এ ব্যাপারে হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ মোঃ মাহবুবুর রহমানের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে ফোনটি বন্ধ থাকায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!