AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বণ্যাদূর্গতদের জন্য প্রার্থনার মধ্যদিয়ে পিরাজপুরে জন্মাষ্টমী উৎসব পালিত


Ekushey Sangbad
সৈয়দ বশির আহম্মেদ, পিরোজপুর
০৭:১৯ পিএম, ২৬ আগস্ট, ২০২৪
বণ্যাদূর্গতদের জন্য প্রার্থনার মধ্যদিয়ে পিরাজপুরে জন্মাষ্টমী উৎসব পালিত

দেশের বণ্যাদূর্গতদের দূর্গতি লাঘবের জন্য পিরোজপুরে জন্মাষ্টমীর শোভাযাত্রার পুর্বে এক বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। পিরোজপুর শহরের শ্রী শ্রী মদন মোহণ জিঁউর মন্দির  প্রাঙ্গনে সোমবার সকাল সাড়ে ১১টায় এই বিশেষ প্রার্থনায় হাজার হাজার সনাতন ধর্মাবলম্বী নারী-পুরুষ অংশ নেয়। 

প্রার্থনা শেষে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব ভগবান শ্রী কৃষ্ণের জন্মদিন শুভ জন্মাষ্টমীর এক বিশাল শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে রাজারহাটের রাধা গোবিন্দ মন্দির এসে শেষ হয়। সেখানে ভক্তদের মাঝে মহা প্রসাদ বিতরন করা হয়। শোভাযাত্রায় র‌্যালীতে অতিরিক্ত জেলা প্রশাসক আইসিটি ও শিক্ষা মো: সেলিম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মো: মুকিত হাসান খান, জেলা বিএনপির আহবায়ক অধ্যক্ষ মো: আলমগীর হোসেন,  জেলা পূজা উদযাপন পরিষদের সম্পাদক  দোলা রানী গুহ, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের জেলা সম্পাদক অ্যাডভেকেট দিলীপ কুমার মাঝী,জন্মাষ্টমী উদযাপন কমিটির আহবায়ক সুনীল কুমার চক্রবর্তী, ডা. তপন কুমার বসু সহ সনাতন ধর্মাবলম্বি ও ভক্তবন্দৃ অংশ নেন। 

এদিকে বিকাল ৫টায় রাজারহাট রাধা গোবিন্দ মন্দির প্রাঙ্গনে ধর্মীয় আলাচনা ও গীতাপাঠ এবং সন্ধ্যা ৭টায় ধর্মীয় সাংস্কৃতিক  অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ বিশাল শোভাযাত্রাটি শান্তি পূর্ণ  ভাবে অনুষ্ঠিত হওয়ায় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও বিএনপির নেতৃবৃন্দকে  ধন্যবাদ জানিয়েছেন জন্মাষ্টমী উদযাপন কমিটির পিরোজপুর জেলার সদস্য সচিব সুমন দাস। 

সুমন দাস আরও জানান, এবার জন্মাষ্টমীর কর্মসূচী খরচের একটি অংশ বাচিয়ে বণ্যাদুর্গতের সাহায্যের জন্য প্রেরন করা হবে। জেলার বিভিন্ন উপজেলার ভক্তবৃন্দ এবং রাধা গোবিন্দ মন্দিরও বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে জন্মাষ্টমী উদযাপিত করে।

এদিকে জন্মাষ্টমীর এই শুভ দিনে হিন্দু ধর্মের সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন পিরোজপুর এক আসনের মাটি ও মানুষের নেতা পিরোজপুর জেলা বিএনপির আহবায়ক জননেতা অধ্যক্ষ আলমগীর হোসেন, সদস্য সচিব অহিদুজ্জামান লাভলু এবং পিরোজপুর জেলা বিএনপি‍‍`র অন্যতম জননন্দিত নেতা, জেলা বিএনপি‍‍`র যুগ্ম আহবায়ক শেখ রিয়াজ উদ্দিন রানাসহ সকলেই হিন্দু সম্প্রদায়ের সকলের  অব্যাহত সুস্বাস্থ্য ও সমৃদ্ধি কামনা করেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!