AB Bank
ঢাকা শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দুর্গাপূজার বাজেট থেকে বন্যার্তদের সহায়তা পাঠালো মন্দির কমিটি


Ekushey Sangbad
সায়েম খান, মানিকগঞ্জ
০৫:১২ পিএম, ২৭ আগস্ট, ২০২৪
দুর্গাপূজার বাজেট থেকে বন্যার্তদের সহায়তা পাঠালো মন্দির কমিটি

মানিকগঞ্জের হরিরামপুরের সনাতন ধর্মাবলম্বীদের দুর্গোৎসবের আয়োজনের বাজেট থেকে বন্যা দুর্গতদের অর্থ সহায়তা পাঠিয়েছে উপজেলার ঝিটকা বাজার মন্দির কমিটি।

মঙ্গলবার (২৭ আগস্ট) সকালে ঝিটকা বাজার মন্দির কমিটি নগদ ৫০ হাজার টাকা  উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে হস্তান্তর করে।

এ ব্যাপারে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের হরিরামপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও ঝিটকা বাজার মন্দির কমিটির সাধারণ সম্পাদক নরেশ দাশ বলেন, স্মরণকালের ভয়াবহ বন্যায় মানবিক বিপর্যয়ের কারণে ঝিটকা বাজার মন্দির কমিটি ও মন্দিরের সকল সনাতনীদের পক্ষ থেকে আমরা এই সময় বন্যা দুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আমাদের সংক্ষিপ্ত তহবিল থেকে ৫০ হাজার টাকা আমরা তার হাতে দান করলাম।

মোটকথা আমরা এই দুঃসময়ে তাদের পাশে দাঁড়ানোর জন্য আমাদের আজকের এই কর্মসূচি। আমাদের দুর্গাপূজার জন্য প্রতিবছর তিন লক্ষ থেকে চার লক্ষ টাকা বাজেট থাকে আমরা সে বাজেট কিছুটা কমিয়ে বন্যা দুর্গতদের পাশে দাঁড়িয়েছি।

তিনি আরও বলেন, এই মন্দিরের দীর্ঘদিন সভাপতি ছিলেন নারায়ণ চন্দ্র পোদ্দার এছাড়াও মহাশ্মশান ঘাটের দীর্ঘদিনের সভাপতি ও সেক্রেটারি থেকে নিষ্ঠার সাথে মন্দির এবং মহাশ্মশান ঘাটের সেবাই নিয়োজিত ছিলেন। তার অক্লান্ত পরিশ্রমে আজকে আমরা সুন্দরভাবে দায়িত্ব পালন করতে পারছি। তার পরলোক গমনের পরে বর্তমানে আমি মহাশ্মশান ঘাট এবং মন্দিরের দায়িত্ব পালন করে আসছি।

এ ব্যাপারে বিপ্লব পোদ্দার বলেন, এটি আমাদের মাতৃভূমি। এখানে কারো বিপদে পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। তাদের বিপদে আমরা যতটুকু পেরেছি তা দিয়ে পাশে দাঁড়িয়েছি। আমরা কখনো বিপদে পড়লে হয়তো তারাও এগিয়ে আসবে। এভাবেই আমাদের সম্প্রীতি অটুট থাকবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরিয়ার রহমান বলেন, আমরা ৫০ হাজার টাকা পেয়েছি। তারা সহয়তা করেছেন। মাননীয় প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে আমরা জমা দিয়ে দিবো।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!