AB Bank
ঢাকা শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সরাইলে জনস্বার্থে কালভার্ট নির্মাণ করে প্রশংসায় ভাসছেন সোহেল মেম্বার


সরাইলে জনস্বার্থে কালভার্ট নির্মাণ করে প্রশংসায় ভাসছেন সোহেল মেম্বার

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ভেঙ্গে যাওয়া ব্রীজের জায়গায় জনস্বার্থে মানুষ চলাচলের জন্য কালভার্ট নির্মাণ করে প্রশংসায় ভাসছেন শাহ মোহাম্মদ সোহেল মেম্বার। তিনি উপজেলার শাহবাজপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের নাগ পাড়া গ্রামের মৃত শাহ আঃ সোহবানের ছেলে এবং ৭নং ওয়ার্ডে নির্বাচিত পাঁচ বারের মেম্বার।

মঙ্গলবার (২৭ আগস্ট) সকালে সরজমিন উপজেলার শাহবাজপুর ইউনিয়নের ৭নং ও ৮নং সড়কের পাশে গড়াঘাড় খালের উপর এই কালভার্টটি দেখা যায়।

জানা যায়,শাহবাজপুর ইউনিয়নের ৭নং ও ৮নং ওয়ার্ডের সড়কের পাশে গড়াঘাড় খালের উপরে একটি দীর্ঘদিনের পুরনো ভাঙ্গা ব্রীজ ছিল। এই ব্রীজ দিয়ে এলাকার মানুষ যাতায়াত করত। স্কুলের ছাত্র ছাত্রীরা ও মাদ্রাসার ছাত্ররা চলাচল করত। আস্তে আস্তে ব্রীজটি নষ্ট হয়ে রেলিং ভেঙ্গে ভেঙ্গে খালের মধ্যে বিলীন হতে থাকে। রাত হলে স্থানীয় মাদকাসক্ত ছেলেরা ব্রীজের রড ভেঙ্গে নিয়ে যায়। এমন অবস্থায় ব্রীজের আর কিছুই রইল না। সেক্ষেত্রে এই ব্রীজের পাশে স্থানীয় এলাকাবাসী, একটি মাদ্রাসা ও দুটি স্কুলের ছাত্র ছাত্রীরা যাতায়াতের ভোগান্তিতে পরে। তারপর এলাকাবাসী সবাই মিলে শাহবাজপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড মেম্বার শাহ মোহাম্মদ সোহেল কে জোরপূর্বক ভাবে চাপ দিয়ে যাতায়াতের ব্যবস্থা করার জন্য একটি কালভার্ট নির্মাণ করেন। এতে এলাকাবাসী খুশি হয়ে মেম্বারকে ধন্যবাদ জানান এবং আগামীতে মেম্বার করবেন বলে আশ্বাস দেন।

এ বিষয়ে শাহবাজপুর ৭ন ওয়ার্ড মেম্বার শাহ মোহাম্মদ সোহেল বলেন, আমাদের শাহবাজপুর গড়াঘাড় খালের উপর ভাঙ্গা ব্রীজ ছিল, ব্রীজটি ভেঙ্গে যাওয়াতে স্থানীয় এলাকাবাসীরা আমাকে সেই জায়গায় রাস্তার বরাবর একটি কালভার্ট নির্মাণ করা জন্য চাপ সৃষ্টি করে।

তিনি আরও বলেন, পরে আমি ইউনিয়ন পরিষদে প্রস্তাব করে উন্নয়ন সহায়তা থেকে এক লক্ষ বিশ হাজার টাকার বরাদ্দ অনুমোদন পায়। তারা আমাকে একটি স্টেটমেন্ট তৈরি করে দেন। স্টেটমেন্ট কালভার্টটি ২০ ফুট করার কথা থাকলেও, আমি জনগণের সুবিধাতে ৩০ ফুট লম্বা করে তৈরি করি। আমি সরকারি বরাদ্দ এখনো পাই নাই,আমার নিজ অর্থায়নে কাজটি করে দিয়েছি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!