AB Bank
ঢাকা শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাঙ্গুড়ায় বন্যার শঙ্কায় আগাম প্রস্তুতির নির্দেশ ইউএনও‍‍`র


ভাঙ্গুড়ায় বন্যার শঙ্কায় আগাম প্রস্তুতির নির্দেশ ইউএনও‍‍`র

ফারাক্কা বাঁধের সবগুলো গেট খুলে দিয়েছে প্রতিবেশী দেশ ভারত। এতে করে দেশের উত্তরাঞ্চলে বন্যার আশংকা দেখা দিয়েছে। তাই আসন্ন বন্যা মোকাবেলায় আগাম প্রস্তুতি হিসেবে পাবনার ভাঙ্গুড়ায় এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি এই সভার আয়োজন করে। উপজেলা পরিষদের সভা কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাজমুন নাহার।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) তাসমীয়া আক্তার রোজী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হালিমা খানম, উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন জাহান, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রুমানা আক্তার রোমি, উপজেলা মৎস্য কর্মকর্তা নাজমুল হক, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নূর মোজাহিদ স্বপন, জেলা জামায়াতে ইসলামীর (তরবিয়ত) সেক্রেটারি মাওলানা আলী আজগর, পৌর বিএনপির আহবায়ক রফিকুল ইসলাম, পার-ভাঙ্গুড়া ইউপি চেয়ারম্যান হেদায়েতুল হক প্রমুখ। 

ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাজমুন নাহার বলেন, বন্যার আগাম প্রস্তুতি হিসেবে উপজেলার নিম্নাঞ্চল খানমরিচ ও দিলপাশার ইউনিয়ন এবং অষ্টমনিষা ইউনিয়নের কয়েকটি গ্রামকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়। এসব এলাকায় পর্যাপ্ত নৌকা জোগাড় করে রাখতে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের বলা হয়েছে। এছাড়া উপজেলার ১২টি আশ্রয়কেন্দ্র এবং পর্যাপ্ত ওষুধ ও খাবার স্যালাইন প্রস্তুত রাখতে সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করা হয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!