AB Bank
ঢাকা শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পলাশে সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ


Ekushey Sangbad
সাব্বির হোসেন, পলাশ, নরসিংদী
১১:২৭ এএম, ৩১ আগস্ট, ২০২৪
পলাশে সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ

নরসিংদী পলাশ উপজেলার ঘোড়াশাল-পলাশ আঞ্চলিক সড়কের আশরাফ টেক্সটাইল মিল এলাকায়  রাস্তার পাশ থেকে লাখ টাকা মূল্যের সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে। স্থানীয় এলাকার একটি সংঘবদ্ধ চক্র এ গাছ কাটার সাথে জড়িত বলে জানিয়েছেন এলাকাবাসী।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঘোড়াশাল-পলাশ সড়কের আশরাফ টেক্সটাইল মিল এলাকায় সবুজে ঘেরা রাস্তার দু-ধারে বেশ বড় বড় বাহারি গাছের সারি রয়েছে। এর মধ্যে লক্ষাধিক টাকা মূল্যের আকাশি ও  মেহগনি গাছ রয়েছে। এসময় এলাকাবাসী জানান, বুধবার গাছ কাটার সময় মৌখিকভাবে বাঁধা দিলে তারা এতে কোনো কর্ণপাত না করে এরই মধ্যে দুটি গাছ কেটে নিয়ে ঘোড়াশালের আজগর স-মিলে বিক্রি করে। 

এ বিষয়ে পলাশ উপজেলা বন কর্মকর্তা-মোঃআমিরুল হাছান বলেন, গাছকাটার বিষয়টি আপনাদের মাধ্যমে জানতে পারলাম; তবে সরকারি আধা সরকারি এবং বে-সরকারি  স্কুল কলেজ রাস্তার পাশের কোনো গাছ কাটতে হলে অবশ্যই বন-বিভাগের অনুমোদন প্রয়োজন। তারা যে কাজটি করেছে, তা বে-আইনি।

এসব গাছ নিধন প্রতিরোধে স্থানীয় এলাকাবাসীকে সচেতন হতে হবে। আইনের প্রতি শ্রদ্ধা রাখতে হবে।

পলাশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এ. এইচ. এম.ফখরুল হোসাইন বলেন, রাস্তার পাশ থেকে সরকারি গাছ কাটার কোনো সুযোগ নেই, কেউ যদি এই ধরনের কাজ করে থাকে তবে তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!