AB Bank
ঢাকা শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কমলগঞ্জে সাংবাদিকের উদ্যোগে সেচ্ছাশ্রমে বাধের ফাটল ভরাট


কমলগঞ্জে সাংবাদিকের উদ্যোগে সেচ্ছাশ্রমে বাধের ফাটল ভরাট

সম্প্রতি স্মরণকালের ভয়াবহ সর্বনাশী বন্যায় মৌলভীবাজারের কমলগঞ্জের মাধবপুর ইউনিয়নের ধলাই নদীর প্রতিরক্ষা বাধের বেশ কয়টি স্থানে বাধের ক্ষতিগ্রস্ত করে। তন্মধ্যে মনিপুরী পাড়া সংলগ্ন হিরামতিতে ধলাই নদীর প্রতিরক্ষা বাধে প্রায় ১০০ ফুট জায়গা জুড়ে বিশাল আকারে ফাঁটল দেখা দিয়েছে। 

এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ডের সাথে যোগাযোগ করা হলে অতিদ্রুত সময়ের মধ্যে ব্যবস্থা গ্রহনের আশ্বাস প্রদান করা হয়। কিন্তু নদীর পানি কমতে শুরু করায় বাধের মাটি ধীরে ধীরে নদীগর্ভে চলে যাচ্ছে। যে কোন সময় বাধটির ফাটল অংশটি নদী গর্ভে বিলীন হয়ে যেতে পারে। যদি আবারো ভারত থেকে পানি ছেড়ে দেয়া হয় তাহলে সৃষ্ট বন্যায় মাধবপুর ইউনিয়ন এলাকার ৩০/৩৫ টি গ্রাম প্রায় ৫ থেকে ৬ ফুট পানির নিচে তলিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। সেই সাথে বন্যার পানি কমলগঞ্জ উপজেলার আশপাশ এলাকাকেও প্লাবিত করবে।

শুক্রবার (৩০আগষ্ট) সকালে কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাবেক সম্পাদক সাংবাদিক আসহাবুজ্জামান শাওন এর  উদ্যোগে এলাকার ৩০/৩৫ জন যুবক নিয়ে স্বেচ্ছাশ্রমে হিরামতি বাধের যে জায়গায় ফাটলের সৃষ্টি হয়েছে সেটা ভরাট করে দেওয়া হয় ।

এদিকে বাধের সামনের অংশে অতিরিক্ত মাটি থাকার চাপে বাধটির সমনের দিকে প্রায় তিন থেকে চার ফুট ঝুঁকে গেছে। এটা ভেকর মাধ্যমে সামনের অংশের মাটি তুলে বাধের পিছনের অংশে দিয়ে দিলে ঝুঁকিটা অনেকাংশে কমে আসবে বলে মনে করছেন অনেকে।

এব্যপারে সাংবাদিক আসহাবুজ্জামান শাওন জানান, পানি উন্নয়ন বোর্ডের বরাদ্দ যতক্ষনে আসবে, ততক্ষনে বাধ নদী গর্ভ বিলীন হয়ে যাবে, আমরা এলাকাবাসীর কাছ তেকে চাঁদা তুলে ভেকু দিয়ে বাধ মেরামত করার চেষ্টা করব ।

এসময় উপস্থিত ছিলেন- স্থানীয় ইউপি সদস্য হাতিম মিয়া, সাবেক ব্যাংকার হরিমোহন সিংহ, শিক্ষক নিলমনি সিংহ সহ এলাকার লোকজন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!