AB Bank
ঢাকা শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বন্যার্তদের জন্য ত্রাণ সামগ্রী নিয়ে মনোহরগঞ্জে কোটালীপাড়ার ‘জ্ঞানের আলো পাঠাগার’


বন্যার্তদের জন্য ত্রাণ সামগ্রী নিয়ে মনোহরগঞ্জে কোটালীপাড়ার ‘জ্ঞানের আলো পাঠাগার’

গত কয়েকদিন যাবত বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, মেডিকেল ক্যাম্পিং ও পোষাক সামগ্রী বিতরনের জন্য ফান্ড সংগ্রহ করে কোটালীপাড়ার জ্ঞানের আলো পাঠাগার নামের একটি মানবিক সংগঠন। নগদ প্রায় ২ লক্ষ টাকা, ৩০ হাজার টাকার ওষুধ ও ৩০ বস্তা ব্যবহারযোগ্য পোষাক সংগ্রহ করে সংগঠনটির সদস্যেরা।

এসব সামগ্রী নিয়ে গতকাল বৃহস্পতিবার রাতে কোটালীপাড়া থেকে জ্ঞানের আলো পাঠাগারের ৮ সদস্যের একটি স্বেচ্ছাসেবী টিম কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার উদ্দ্যেশে যাত্রা করে এবং আজ শুক্রবার সন্ধ্যায় কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার মৈশাতুয়া গ্রামের নিলকান্ত সরকারি ডিগ্রী কলেজ আশ্রায়ন কেন্দ্রে এসে পৌঁছায়। জ্ঞানের আলো পাঠাগারের প্রতিষ্ঠাতা পরিচালক মনিরুজ্জামান শেখ জুয়েল এই টিমের নেতৃত্ব দিচ্ছেন।

আজ সন্ধ্যায় মনোহরগঞ্জের সেনাবাহিনীর ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন আশিক ও মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা উজালা রানী চাকমা মৈশাতুয়া নিলকান্ত সরকারি ডিগ্রী কলেজের আশ্রায়ণ কেন্দ্রে এলে জ্ঞানের আলো পাঠাগার টিমের সাথে কথা বলেন। এ সময় ইউএনও বলেন, মনোহরগঞ্জ উপজেলায় এখন বন্যা পরিস্থিতির কোন উন্নতি হয়নি। এই এলাকায় প্রয়োজনের তুলনায় ত্রাণ তৎপরতা কম। এতো দূর থেকে মনোহরগঞ্জের বন্যাদূর্গতদের সহায়তার জন্য আসায় জ্ঞানের আলো পাঠাগার টিমের প্রসংশা করেন। 

জ্ঞানের আলো পাঠাগারের সভাপতি সুশান্ত মন্ডল বলেন, বর্তমান সময়ে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা ভয়াবহ বন্যার কবলে পড়েছে। সরকারি সহায়তার পাশাপাশি বিভিন্ন ব্যক্তি প্রতিষ্ঠান বন্যার্তদের সহায়তায় এগিয়ে এসেছে। জ্ঞানের আলো পাঠাগারের ফেসবুকে পোস্ট দিয়ে বন্যার্তদের জন্য সহযোগিতা চাওয়া হয়। বিভিন্ন ব্যক্তি প্রতিষ্ঠান এই আহবানে সাড়া দিয়ে প্রায় ২ লক্ষ নগদ টাকা, ৩০ বস্তা ব্যবহারযোগ্য কাপড়, মেয়েদের সুরক্ষা সামগ্রী দেয়। কোটালীপাড়া ওষুধ ব্যবসায়ীরা পানিবাহিত নানবিধ রোগের ওষুধ সরবরাহ করে।

টিম লিডার মনিরুজ্জামান শেখ জুয়েল বলেন, আমরা কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার বিভিন্ন প্রত্যন্ত অ লে পানিবন্দি দুইশত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করার পাশাপাশি বিভিন্ন আশ্রয়নকেন্দ্রে আশ্রয় নেওয়া ও পানিবন্দি দুই হাজার ব্যক্তিকে রান্না করা খাবার পরিবেশন করবো। পানিবাহিত ১ হাজার রোগীকে চিকিৎসা এবং বিনামূল্যে ওষুধ দিবো পাশাপাশি বিভিন্ন বয়সের শিশু ও নারী-পুরুষের মাঝে কাপড় বিতরণ করবো। আমাদের ফান্ড সংগ্রহ চলমান থাকবে। যদি বন্যার্তদের সহায়তার জন্য আরো ফান্ড সংগ্রহ হয় তাহলে আমরা সেই অর্থ দিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করবো। বন্যার্তদের সহায়তার জন্য জ্ঞানের আলো জ্ঞানের আলো পাঠাগার বন্যা সহায়তা তহবিলে যে কেউ টাকা পাঠাতে পারেন ০১৬০১৬০৬৪৫১ বিকাশ পার্সোনাল নম্বরে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!