AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কালাইয়ে স্বেচ্ছাসেবী সংগঠনের বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন


Ekushey Sangbad
আব্দুল্লাহ সউদ, কালাই, জয়পুরহাট
০৪:৪২ পিএম, ৩১ আগস্ট, ২০২৪
কালাইয়ে স্বেচ্ছাসেবী সংগঠনের বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন

জলবায়ু পরিবর্তন ও পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণ অপরিহার্য। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বৃক্ষরোপণ কর্মসূচির মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি আগামী দিনের সবুজায়নেও ব্যাপক ভূমিকা রাখবে। এ উদ্যোগ ভবিষ্যৎ প্রজন্মের জন্য পরিবেশ সংরক্ষণের বিষয়টিকে আরও গুরুত্ব দেবে। 

এ উপলক্ষে শনিবার সকাল ১১টায় জয়পুরহাটের কালাই উপজেলায় স্বেচ্ছাসেবী সংগঠন "আল-আইশুল আখেরাহ" কালাই শাখার উদ্বোধন উপলক্ষে একটি বৃক্ষরোপণ কর্মসূচি আয়োজন করা হয়।

 উপজেলার আহলে হাদীস মসজিদ চত্বরে অনুষ্ঠিত এই আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাতিয়র কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আমিনুল ইসলাম। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন হাতিয়র কামিল মাদ্রাসার প্রভাষক মাওলানা সেলিম রেজা।

আল-আইশুল আখেরাহ‍‍`র প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা মামুনুর রশিদ ছিদ্দিকী উদ্বোধক হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। এছাড়াও অনুষ্ঠানে শিরট্টি মহা বিদ্যালয়ের অধ্যক্ষ শাহাজাহান আলী, কালাই টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ তাইফুর রহমান ফিতাসহ সুশীল সমাজের বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিবর্গ আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বৃক্ষরোপণের গুরুত্ব ও প্রয়োজনীয়তা সম্পর্কে আলোকপাত করেন এবং সামাজিক দায়িত্ব পালনের মাধ্যমে পরিবেশের ভারসাম্য রক্ষা এবং ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সবুজ পৃথিবী গড়ে তোলার আহ্বান জানান।

অনুষ্ঠান শেষে, শিক্ষার্থীদের মাঝে গাছ বিতরণ এবং কালাই বাস স্ট্যান্ড এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত সকলেই স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে এবং ভবিষ্যতেও এ ধরনের কর্মসূচি অব্যাহত রাখার আশ্বাস দেন। 

বৃক্ষরোপণের এই মহতী উদ্যোগটি এলাকার মানুষের মাঝে ব্যাপক সাড়া ফেলে এবং পরিবেশ রক্ষায় জনসচেতনতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা হচ্ছে।

 

একুশে সংবাদ/বিএইচ

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!