AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময়


বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময়

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে কর্মরত সংবাদকর্মীদের সাথে বৈষম্য বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৬ সেপ্টেম্বর ) সন্ধ্যায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স হলরুম চত্ত্বরে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভার শুরুতে ছাত্র আন্দোলনে নিহত ও আহতদের স্মরণে নীরবতা পালন করা হয়।

এসময় বৈষম্য বিরোধী ছাত্র সমাজের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য দেন তারেক মাহমুদ, হাবিবুর রহমান, শাহ আলম, জসিমউদদীন প্রমুখ।

অনুষ্ঠিত মতবিনিময় কালে শিক্ষার্থীরা দেশে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ভূমিকা সম্পর্কে আলোচনা করেন। বাংলাদেশে শান্তিপূর্ণ সমাজ গঠনে তারা সব সময় পাশে থাকবেন বলে জানান। তারা সব সময়ই সাধারণ মানুষকে সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন। ছাত্রদের মাধ্যমে বাংলাদেশ দ্বিতীয় বার স্বাধীন হলেও এ স্বাধীনতা বাংলাদেশের সকল মানুষের জন্য বলে জানান তারা। 

এ সময় শিক্ষার্থীরা আরও বলেন, ‘আমার ভায়ের রক্তের বিনিময়ে পেয়েছি আমরা এই স্বাধীনতা। এখানে এই রাণীশংকৈলে কাউকে আমরা নৈরাজ্য সৃষ্টি করতে দেব না। আমরা সারা বাংলাদেশে ছাত্ররা রাজপথে আছি। এলাকার মানুষের জন্য আমরা দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি যেন কেউ কোনো অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে। আমরা রাণীশংকৈলের সরকারী অফিসসমূহ, শিক্ষা প্রতিষ্ঠান, হাসপাতাল ক্লিনিক, বাজার মনিটরিং, ইউনিয়ন পরিষদ, পৌরসভা, উপজেলা পরিষদসহ সকল ক্ষেত্রে মাদক ও দুর্নীতিমুক্ত রাখতে রাষ্ট্রীয় সংস্কার ও সমাজের ন্যায় বিচার এবং সুশাসন প্রতিষ্ঠা করার সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। আমরা আপনাদের এটুকুই বলতে চাই, আপনারা আমাদের পাশে থাকবেন।’ 

তারা আরও বলেন, রাণীশংকৈল উপজেলায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ইউনিয়ন অথবা পৌরসভার কমিটি নেই। আমরা আপনাদের মাধ্যমে জানাচ্ছি, কেউ যদি ছাত্রদের পরিচয় দিয়ে অথবা ছাত্রদেরকে সামনে ফেলে সন্ত্রাস চাঁদাবাজি চেষ্টা করেন তাহলে আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ রইলো। যদি কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান দুর্নীতি করে থাকে বা দুর্নীতির অভিযোগ ওঠে তাহলে তার সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে বিষয়টি প্রমাণসহ জানাতে পারেন। কোন ভাবেই কেহ আইন নিজের হাতে তুলে নিতে পারবেনা। এ বিষয়ে স্থানীয়দেরকে সচেতন ও সতর্ক হওয়ার জন্য আহ্বান জানান তারা।

রাষ্ট্রীয় সংস্কার ও সমাজে ন্যায় বিচার এবং সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে স্থানীয় পর্যায়ে তাদের কর্মসূচি বিস্তারিত তুলে ধরেন তারা। এ কর্মসূচি বাস্তবায়নে তারা সাংবাদিকদের পরামর্শ ও সহযোগিতা কামনা করেন। এবিষয়ে রাণীশংকৈল উপজেলার কর্মরত উপস্থিত সকল সংবাদকর্মীরা বৈষম্য বিরোধী ছাত্র সমাজের সাথে একাত্বতা ঘোষণা করেন। 

মতবিনিময় সভা শেষে সম্বনয়কারীরা সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!