AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পদোন্নতি পেলেন নিম্ন আদালতের ৩১ বিচারক


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:৩১ পিএম, ৮ সেপ্টেম্বর, ২০২৪
পদোন্নতি পেলেন নিম্ন আদালতের ৩১ বিচারক

নিম্ন আদালতের ৩১ বিচারককে পদোন্নতি দেয়া হয়েছে। এরমধ্যে ৬ জন অতিরিক্ত জেলা জজকে জেলা জজ, ২৩ জন যুগ্ম জেলা জজকে অতিরিক্ত জেলা জজ ও দুজন সিনিয়র সহকারী জজকে যুগ্ম জেলা জজ পদে পদোন্নতি দেওয়া হয়েছে। রোববার (৮ সেপ্টেম্বর) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে জুডিসিয়াল সার্ভিসের বিচারকদের পদোন্নতি দেয়া হয়েছে বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে। পদোন্নতি পাওয়া জেলা জজদের জেলা ও দায়রা জজ/মহানগর দায়রা জজ মনোনীত কর্মকর্তার কাছে আগামী ১১ সেপ্টেম্বর বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে অবিলম্বে পদোন্নতিপ্রাপ্ত কর্মস্থলে যোগদানের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। যোগদানের তারিখ থেকে এ পদোন্নতি কার্যকর হবে।

পদোন্নতি পাওয়া অতিরিক্ত জেলা জজদের জেলা ও দায়রা জজ/জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট/মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট/দপ্তর প্রধান মনোনীত কর্মকর্তার কাছে আগামী ১২ সেপ্টেম্বর বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে অবিলম্বে পদোন্নতিপ্রাপ্ত কর্মস্থলে যোগদানের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। যোগদানের তারিখ থেকে পদোন্নতি কার্যকর হবে।

এছাড়া যুগ্ম জেলা জজ পদে পদোন্নতি পাওয়া দুই বিচারককে জেলা ও দায়রা জজ/চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনোনীত কর্মকর্তার কাছে আগামী ১০ সেপ্টেম্বর বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে অবিলম্বে পদোন্নতিপ্রাপ্ত কর্মস্থলে যোগদানের নির্দেশ দেয়া হয়েছে। যোগদানের তারিখ থেকে পদোন্নতি কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!