AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কালাইয়ে সরকারি খাস জমি উদ্ধারে উলিপুরবাসীর মানববন্ধন ও স্মারকলিপি প্রদান


Ekushey Sangbad
আব্দুল্লাহ সউদ, কালাই, জয়পুরহাট
০৭:২৮ পিএম, ১২ সেপ্টেম্বর, ২০২৪
কালাইয়ে সরকারি খাস জমি উদ্ধারে উলিপুরবাসীর মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

জয়পুরহাটের কালাই উপজেলার মাত্রাই ইউনিয়নের উলিপুর গ্রামের সাধারণ মানুষ খাস জমি উদ্ধারের দাবিতে অবৈধ দখলদারদের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে। ১২ সেপ্টেম্বর বৃহস্পতিবার  বেলা ১১ টায় উলিপুর গ্রামের বাসিন্দারা কালাই উপজেলা পরিষদ চত্বরে দাঁড়িয়ে প্রায় এক ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন। এতে অংশগ্রহণ কারীরা অবৈধ দখলদারদের উচ্ছেদ ও খাস জমি মুক্ত করার জোর দাবি জানান।

মানববন্ধন শেষে তারা উপজেলা নির্বাহী অফিসার   বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, দীর্ঘদিন ধরে একদল প্রভাবশালী ব্যক্তি সরকারি খাস জমি নিজেদের নামে ভুয়া কাগজপত্র তৈরি করে অবৈধভাবে দখল করে রেখেছে, যা গ্রামের সাধারণ মানুষের জন্য দুঃখজনক ও অন্যায়ের। জমিগুলো উদ্ধার করে প্রকৃত উপকারভোগীদের মধ্যে বিতরণের জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করা হয়।

মানববন্ধনে বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, “গোলজার, আব্দুর রাজ্জাক, আনিছুর রহমান এই অবৈধ দখলদাররা নিজেদের নামে ভুয়া কাগজপত্র তৈরি করে খাস জমি দখল করে বসতবাড়ি নির্মাণ করেছে। প্রশাসন যদি এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা না নেয়, তাহলে গ্রামের সাধারণ মানুষ এই অন্যায় সহ্য করবে না।"

ঐ গ্রামের বাসিন্দা মাত্রাই ইউপি সদস্য মো.বাদশা মিয়া বলেন," গ্রামের ছেলেমেয়েদের বিনোদনের জন্য খেলাধুলার মাঠ না থাকায় দখলকৃত  সরকারি খাস জায়গার কিছু অংশ ফাঁকা থাকায় ছেলেমেয়েরা সেখানে খেলাধুলা করে অথচ প্রভাবশালী দখলদাররা সেই জায়গাও কুক্ষিগত করে রেখেছে। এটা কি কোনভাবেই সহ্য করা যায়? আমরা আজ স্পষ্ট করে বলতে চাই, প্রশাসন যদি এখনই এদের উচ্ছেদে কার্যকর পদক্ষেপ না নেয়,তবে আমরা ন্যায্য অধিকারের জন্য প্রয়োজনে রাস্তায় নামতে বাধ্য হব।”

স্মারকলিপি গ্রহণের পর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো.ইফতেখার রহমান   আশ্বাস দিয়ে বলেন,"আমি আপনাদের দাবিকে গুরুত্ব সহকারে দেখছি এবং বিষয়টি তদন্ত করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো। কোনো প্রভাবশালী ব্যক্তিরা যদি অবৈধভাবে খাস জমি দখল করে থাকে, তবে তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হবে। আপনাদের সহযোগিতায় এই সমস্যার সমাধান করা হবে।"

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!