AB Bank
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রামপালে সাংবাদিকদের সাথে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটরের মতবিনিময়


Ekushey Sangbad
মল্লিক জামান, রামপাল, বাগেরহাট
০৪:৫৫ পিএম, ১৪ সেপ্টেম্বর, ২০২৪
রামপালে সাংবাদিকদের সাথে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটরের মতবিনিময়

বাগেরহাটের রামপালে সাংবাদিকদের সাথে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর গাজী মোনাওয়ার হুসাইন তামিমের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১০ টায় রামপাল উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলনে কক্ষে রামপালে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন গাজী মোনাওয়ার হুসাইন তামিম।

তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট, ২০২৪ পতন হয় আওয়ামী লীগ সরকারের। দীর্ঘদিন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থেকে দেশের বিচার ব্যবস্থাকে ধ্বংসের মুখে ঠেলে দিয়েছিল। এখন থেকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে যে অপরাধগুলো আসবে সেগুলো স্বচ্ছতার সাথে আইনের সঠিক বিচার জনগণ পাবে বলে তিনি প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য, গত ৫ সেপ্টেম্বর আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটর অনুবিভাগ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হিসেবে সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ তাজুল ইসলাম ও সুপ্রিম কোর্টের আরো চারজন আইনজীবী মোঃ মিজানুল ইসলাম, গাজী মোনাওয়ার হুসাইন তামিম, বি এম সুলতান মাহমুদ ও আবদুল্লাহ আল নোমানকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে। 

আইনজীবী গাজী মোনাওয়ার হুসাইন তামিম বাগেরহাট-৩ আসনের সাবেক সংসদ সদস্য প্রার্থী প্রখ্যাত জামায়াত নেতা শহীদ মাওলানা গাজী আবু বকার সিদ্দিকের ছেলে। সে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর হিসেবে নিয়োগ পাওয়ার পর রামপাল ও মোংলা উপজেলা বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা তাকে শুভেচ্ছা জানিয়েছে। তিনি রামপাল-মোংলার সাধারণ মানুষের পাশে সবসময় থাকবেন বলে জানিয়েছেন।

একুশে সংবাদ/ এস কে

 
 

 

Link copied!